রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত

যুক্তরাষ্ট্র ও ইইউ’কে অবাধ বানিজ্য চুক্তির বিষয়ে এগিয়ে যেতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নকে ঐতিহাসিক অবাধ বানিজ্য চুক্তির বিষয়ে এগিয়ে যেতে হবে যদিও ওই চুক্তির বিরুদ্ধে প্রবল বিরোধিতা রয়েছে।

জার্মানির হ্যানোভারে, জার্মান চ্যানসেলার অ্যাংহেলা মার্কেলের সঙ্গে এক যৌথ সাংবাদিক সম্মেলনে ওবামা বলেন এ ব্যাপারে কোন সন্দেহ নেই যে যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশ অবাধ বানিজ্য থেকে উপকৃত হয়েছে।

যুক্তরাষ্ট্র ও জার্মানি একে অপরের অন্যতম বৃহৎ বানিজ্য শরিক। Transatlantic Trade and Investment Partnership (T-TIP)’র জন্য আরও সমর্থন গড়ে তোলার আশা করছে দুই দেশ।

চুক্তির বিরোধীরা মনে করেন আলোচনায় স্বচ্ছতার অভাব রয়েছে এবং বহু জাতি কর্পোরেশন গুলোর হাতে বেশি ক্ষমতা চলে যাবে এবং কর্মী ও ভোক্তা সাধারণের ক্ষমতা কমে যাবে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:ভোয়া

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com