রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

যুক্তরাষ্ট্রে নির্বাচনে হামলার আশঙ্কা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ নভেম্বর, ২০১৬
  • ৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে আল কায়েদা হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রে আগামী মঙ্গলবার, ৮ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই হামলা নির্বাচনের আগে কিংবা নির্বাচনের দিন হতে পারে বলে কর্মকর্তাদের শঙ্কা।

নিউ ইয়র্ক, টেক্সাস ও ভার্জিনিয়ায় এই হামলা হতে পারে। এজন্য এসব অঙ্গরাজ্যের আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

ওয়াশিংটনে যুক্তরাষ্ট্র সরকারের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, রাষ্ট্রীয় কিছু গোয়েন্দা সংস্থা স্থানীয় ও বিভিন্ন অঙ্গরাজ্যের কর্মকর্তাদের হামলার হুমকির ব্যাপারে তথ্য দিয়েছেন। তবে এই হুমকি ‘ততটা গুরুতর’ নয় বলে জানিয়েছেন গোয়েন্দারা।

নিউ ইয়র্ক ও নিউ জার্সির বন্দর কর্তপক্ষের মুখপাত্র স্টিভ কোলম্যান জানিয়েছেন, তারা নিউ ইয়র্ক সিটির বিমান বন্দর, টানেল ও ব্রিজগুলোতে (যেগুলো তারা পরিচালনা করে থাকেন) উচ্চ পর্যায়ের টহল শুরু করেছেন।

কোলম্যান আল কায়েদার হামলার হুমকি সম্পর্কে বিস্তারিত কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ জানিয়েছে, হামলার হুমকি ‘সুনির্দিষ্ট নয় এবং এখনো তা খতিয়ে দেখা হচ্ছে’।

নিউ ইয়র্ক পুলিশ বিভাগ এক বিবৃতিতে বলেছে, ‘হামলার হুমকি সম্পর্কে আমরা জেনেছি। এ বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলো ও জয়েন্ট টেররিজম টাস্ক ফোর্সের সঙ্গে আমাদের বিভাগ কাজ করছে।’

যদিও সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের মনোযোগ জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের দিকে বেশি ঝুঁকেছে, আলা কায়েদাকে এখনো তারা বড় সন্ত্রাসী সংগঠন হিসেবেই বিবেচনা করে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com