শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ম্যাচসেরা না হয়েও মাশরাফি পেলেন পুরস্কার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ মে, ২০১৯
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে দাপটে জিতেছে বাংলাদেশ। তবে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েও ম্যাচসেরার পুরস্কার পাননি বাংলাদেশের কোনো খেলোয়াড়।

শাই হোপ যে দুর্দান্ত এক সেঞ্চুরি করে বসেছিলেন। ১০৯ রানের ইনিংস খেলা ক্যারিবীয়ান এই ওপেনার পরাজিত দলে থেকেও জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

আসলে তার এটা প্রাপ্যও ছিল। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেছেন হোপ। সেইসঙ্গে গড়েছেন আরও এক মাইলফলক। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে কম ইনিংসে ২০০০ ওয়ানডে রান করার কীর্তি দেখিয়েছেন তিনি।

এতদিন এই রেকর্ড ছিল স্যার ভিভ রিচার্ডসের। তিনি করেছিলেন ৪৮ ইনিংসে। মঙ্গলবার নিজের ৪৭তম ইনিংসেই ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেন শাই হোপ।

হোপের হাতে তাই ম্যাচসেরার পুরস্কারটি উঠায় মন খারাপ হওয়ার কথা না বাংলাদেশের কারও। তবে ম্যাচসেরা না হলেও বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ঠিকই জিতে নিয়েছেন একটি পুরস্কার, যেটির প্রাইজমানিও ‘ম্যান অব দ্য ম্যাচের’ই সমান।

HOPE

একটা সময় মনে হচ্ছিল ওয়েস্ট ইন্ডিজের রান তিনশো পেরিয়ে যাবে। ৪১ তম ওভারে ২ উইকেটে ২০৫ রান তুলে ফেলেছিল তারা। সেখান থেকে ক্যারিবীয়দের দারুণভাবে আটকে দেন মাশরাফি।

শুধু বুদ্ধিদীপ্ত নেতৃত্বই নয়, বল হাতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন টাইগার অধিনায়ক। ৬ রানের ব্যবধানে সেঞ্চুরিয়ান শাই হোপসহ ওয়েস্ট ইন্ডিজের ৩ ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন মাশরাফি। যেটি আসলে ম্যাচে অবস্থান নড়িয়ে দিয়েছিল ক্যারিবীয়দের।

এমন পারফরম্যান্সের পর মাশরাফি জিতেছেন ‘ফাউন্ডেশন অব দ্য ম্যাচ’ পুরস্কার। যেটির প্রাইজমানি ৫০০ ইউএস ডলার, ঠিক ‘ম্যান অব দ্য ম্যাচ’-এর মতোই।

বাংলা৭১নিউজ/এলএ.এফএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com