শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

মিল মালিকদের কালো তালিকাভূক্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ মার্চ, ২০১৮
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার মিল মালিকদের কালো তালিকাভূক্ত করার প্রতিবাদে রবিবার জেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ মিল মালিকরা।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মেজর এন্ড হাসকিং চাল কল মালিক সমিতির স্থায়ী সদস্য ফরিদ আহম্মদ খান। এ সময় উপস্থিত ছিলেন মোঃ মাহবুবুন্নী ফারুক, মুক্তিযোদ্ধা পরিমল সরকার, ইদ্রিস মিয়া, সাইদুল ইসলাম, দেলোয়ার হোসেন, অনু মিয়াসহ অন্যান্য কালো তালিকাভূক্ত ক্ষতিগ্রস্থ মিল মালিকগন।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, গত বছর অকাল বন্যা ও পরবর্তী পর্যায়ে আরো দু’দফা বন্যায় নেত্রকোনার হাওরাঞ্চলসহ জেলার বোরো ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় জেলার বেশীর ভাগ মিল মালিকগন সরকারের সাথে চুক্তি করতে পারেনি। প্রধানমন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ হাওরাঞ্চলের কৃষকদের দুঃখ দুর্দশার চিত্র স্বচক্ষে দেখতে এবং ক্ষতিগ্রস্থদের ত্রাণ দিতে খালিয়াজুরীতে এসে নেত্রকোনা জেলাকে দূর্গত এলাকা এবং ক্ষতিগ্রস্থ অসহায় কৃষকদের সাহায্যার্থে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল ও নগদ ৫ শত টাকা করে দেয়ার ঘোষনা দেন। এমতাবস্থায় মিল মালিকগন পর্যাপ্ত ধান না পাওয়ায় এবং ধানের দাম সহনশীল না থাকায় মিল মালিকগন সরকারের সাথে চুক্তি করতে পারেনি। এটা মিল মালিকদের কোন ইচ্ছাকৃত ত্রুটি নয়। তারপরও সরকার নেত্রকোনার ১৯২ জন মিল মালিককে কালো তালিকাভূক্ত করেছে।
সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ, অবিলম্বে নেত্রকোনার মিল মালিকদেরকে কালো তালিকাভূক্ত থেকে বাদ দিয়ে দেশের খাদ্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সরকারের প্রতি জোর দাবী জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com