শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

টানা বৃষ্টি: ময়মনসিংহ নগরে জলাবদ্ধতা

ময়মনসিংহ প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে

টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরের বেশির ভাগ সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অনেক এলাকায় বাড়িতেও পানি উঠেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে নগরের বাসিন্দারা। জরুরি প্রয়োজন ছাড়া আজ শুক্রবার ছুটির দিনে মানুষ খুব একটা বাইরে বের হচ্ছে না।

ময়মনসিংহে গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১১টা থেকে শুরু হওয়া বৃষ্টি আজ ভোর পর্যন্ত একটানা চলে। এর মধ্যে গতকাল বিকেল চারটা থেকে শুরু হওয়া ভারী বর্ষণ চলে রাতভর। আজ সকাল ৭টার পর থেকে বৃষ্টি কমে এসেছে। তবে আকাশে ঘন মেঘ রয়েছে।

আজ সকাল ৯টায় ময়মনসিংহ নগরের আকুয়া এলাকার ফিরোজ লাইব্রেরি মোড় এলাকায় দেখা যায়, সড়কে রিকশা ও অটোরিকশা চলছে না। অটোরিকশাচালক আবুল হোসেন বলেন, চৌরঙ্গী মোড়ে সড়কে প্রায় কোমরপানি। যে কারণে রিকশা ও অটোরিকশা চলাচল করা সম্ভব হচ্ছে না। তবে জরুরি প্রয়োজনে মানুষ ভ্যানে করে ওই এলাকা পার হচ্ছে।

সকালে খোঁজ নিয়ে জানা যায়, নগরের আকুয়া, নওমহল, চরপাড়া, ভাটিকাশর এলাকার ছোট ছোট সব সড়কে পানি জমে আছে। ওই সব এলাকার অনেক বাড়ির নিচতলায় পানি উঠেছে। এতে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

ভাটিকাশর এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম বলেন, সকাল থেকে ঘরের সামনে কোমরসমান পানি জমে আছে। ঘর থেকে বের হওয়া যাচ্ছে না। ভাটিকাশর ছাড়াও নগরের আকুয়া, নওমহল এলাকায় অনেক বাড়িতে পানি ওঠার খবর পাওয়া গেছে।
তবে খোঁজ নিয়ে জানা যায়, ময়মনসিংহ নতুন বাজার, গাঙ্গিনারপার ও জিলাস্কুল মোড় এলাকার প্রধান সড়কগুলোয় রাতের তুমুল বৃষ্টিতে পানি জমলেও সকাল থেকে তা কমতে শুরু করেছে। তবে নগরের বিভিন্ন এলাকার গলির পানি কমছে না।

মিলন মিয়া নামের এক অটোরিকশাচালক বলেন, বৃষ্টিতে সড়কে পানি জামার কারণে অনেকেই আজ অটোরিকশা বের করেননি। কারণ, অটোরিকশার ব্যাটারিতে পানি লাগলে সেটি বিকল হয়ে যাওয়ার শঙ্কা থাকে। তবে আজ ছুটির দিন হওয়ায় এতে কোনো প্রভাব পড়ছে না।

আজ সকাল পৌনে ১০টার দিকে নগরের আকুয়া এলাকায় দেখা যায়, দুটি খাল উপচে ব্যাপকভাবে পানি নিষ্কাশিত হচ্ছে। স্থানীয় বাসিন্দারা বলেন, ভারী বৃষ্টি না হলে কয়েক ঘণ্টার মধ্যে অবস্থার উন্নতি হবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এদিন ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com