শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে

মাদকের ছোবলে বিপথগামী যুব সমাজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় মাদকদ্রব্য ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজার ভয়াল থাবায় যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। বর্তমানে উপজেলার সদর বাজারসহ প্রায় বাজার ও তার আশপাশের এলাকা গুলোতে ব্যাঙ্গের ছাতার মতো মাদক ছড়িয়ে পড়ছে।
অনুসন্ধানে জানা যায়, উপজেলার সদর বাজার ও তার আশপাশের এলাকা, মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া, কুমারপট্টি ও কাগদি, ভাওয়াল ইউনিয়নের তুগোলদিয়া, ইউসুফদিয়া ও ভাওয়াল বাজার, গট্টি ইউনিয়নের বালিয়া বাজার, সিংহপ্রতাপ ও তেগাতিয়া-রসুলপুর, আটঘর ইউনিয়নের পুটিয়া, জয়কাইল, গৌড়দিয়া, নকুলহাটি ও বিভাগদি বাজার, সোনাপুর ইউনিয়নের সোনাপুর ও মোন্তার মোড়। এছাড়াও যদুনন্দী ইউনিয়নের খারদিয়া, উজিরপুর, যদুনন্দী বাজার ও কুমারকান্দা বাজার, বল্লভদি ইউনিয়নের চন্ডিবর্দী, ফুলবাড়িয়া, বাউশখালী, পিশনাইল ও কামাইদিয়া, রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর ও বাহিরদিয়ায় বাজার ও তার আশপাশের এলাকায় মাদক ব্যবসায়ীরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অজালে বিভিন্ন ধরনের মাদক বিক্রি করছে। আর এসব এলাকার কিছু কিছু স্কুল-কলেজ পড়–য়া ছাত্র, উঠতি বয়সের যুবক ও আধা বয়সের সাধারন মানুষ ইয়াবা, ফেন্সিডিল-গাঁজা সেবন করে নিজেকে ধ্বংস করছে। শুধু তাই নয়! তাদের উজ্জল ভবিষ্যতকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।
বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এপ্রতিনিধিকে জানান, প্রফেশনাল মাদক ব্যবসায়ী মাঝারদিয়ার সাইফুল, বেলায়েত, আজাদ, নারানদিয়ার শিল্পি ও আজাদ, বালিয়া বাজারের কোপা সামচু, নকুলহাটির তারেক ও ওহিদ, জয়কাইলের আলোম, রহমান ও রব, কামাইদিয়া বাসার ও বাবলু, পূর্ব ফুলবাড়িয়ার টুকু ফকির, বাউশখালির ওমর শিকদার ও ফরিদ খান, চন্ডিবর্দীর ফিরোজ, সোনাপুরের ইকু শেখসহ অনেকেই দীর্ঘদিন ধরে নানা ধরনের মাদক বিক্রি করে আসছে বলে এলাকায় চাউর আছে। উক্ত মাদক ব্যবসায়ীদের বারংবার মাদকসহ আটক করেছে পুলিশ। তারপরও এরা থেমে নেই। প্রফেশনাল মাদক ব্যাবসায়ী ছাড়াও বর্তমানে রাঘব বোয়ালদের ছত্র-ছায়ায় গ্রাম-গঞ্জে, পথে-ঘাটে প্রায়ই জায়গায় উঠতি বয়সের যুবকেরা ইয়াবা ট্যাবলেট বিক্রি করছে। ব্যাঙ্গের ছাতার মতো মাদককে দিন দিন ছড়িয়ে দিচ্ছে। এতে যুব সমাজ দিন দিন ধ্বংসের পথে ধাবিত হচ্ছে। এই যুব সমাজকে, ধ্বংসের পথ থেকে ফিরিয়ে আনতে হলে রাঘব বোয়ালদের প্রতিরোধ করতে হবে। সেক্ষেত্রে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

দুই আওয়ামী লীগ নেতার লড়াই
বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার আলফাডাঙ্গা-বোয়ালমারী-মধুখালী উপজেলায় রাজনৈতিক লড়াই অব্যহত। সাম্প্রতিক কালে সাবেক সাংসদ কাজী সিরাজ, বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুজনেই আওয়ামী লীগের হেভীওয়েট রাজনীতিবিদ। সম্প্রতিক কালে আলফাডাঙ্গার কৃতি সন্তান আরিফুর রহমান দোলন আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর আসন-১, আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী থেকে নির্বাচন করবেন এবং বিভিন্ন এলাকা-মহল্লায় ঘুড়ে বেড়াচ্ছেন এবং মিটিং ও ঘরোয়া আলোচনা অব্যহত রেখেছেন। দোলনের রাজনীতিতে আগমনে কাজী সিরাজ ও আব্দুর রহমানের ঘুম হারাম হয়ে গেছে। দুই হেভী ওয়েট নেতা এখন তিন উপজেলা চষে বেড়াচ্ছেন। সাধারণ জনগণকে কাছে নেওয়ার নেওয়ার জন্য ঘুরে বেড়াচ্ছেন, এলাকার সাধারণ জনগণের সাথে যোগাযোগ রাখছেন।
ইতিপূর্বে এই দুই নেতার সাধারণ জনগণের সাথে যোগাযোগ ছিল না। এখন হেভী ওয়েট দুই নেতা কাজী সিরাজ ও আব্দুর রহমান বিকেল-সন্ধ্যা না গড়াতেই এলাকার বিভিন্ন পয়েন্টে গিয়ে সাধারণ জনগণের সাথে যোগাযোগ রাখার চেষ্টা করছেন।
নতুন রাজনৈতিক মুখ আরিফুর রহমান দোলন মাঠে নামায় হেভী ওয়েট দ্ইু রাজনৈতিক নেতা কাজী সিরাজ ও আব্দুর রহমানের ঘুম হারাম হয়ে গেছে। বর্তমান সাংসদ ও সাবেক সাংসদ দুই সাংসদের রাজনীতি ফেসবুকে সীমাবদ্ধ থাকছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com