শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি হলের হামলায় সরকারি পরিসংখ্যান অনুযায়ী- ১৪০ জন নিহত এবং ১৮২ জন আহত হয়েছেন। তবে বুধবার একটি রাশিয়ান নিউজ আউটলেট জানিয়েছে, গত সপ্তাহের হামলার পর এখনো পর্যন্ত ৯৫ জন নিখোঁজ রয়েছে। খবর রয়টার্সের।

রাশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম বাজা নিউজ সার্ভিস (যাদের রুশ নিরাপত্তা ও আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে ভালো যোগাযোগ রয়েছে) বলেছে, নিখোঁজ স্বজনদের খোঁজে পরিবারের আবেদনের ভিত্তিতে জরুরি পরিষেবার তৈরি তালিকায় আরও ৯৫ জনের নাম রয়েছে, যারা হামলার পর থেকেই নিখোঁজ রয়েছেন।

সংবাদমাধ্যমাটি বলছে, এই তালিকায় এমন ব্যক্তিরা রয়েছে যাদের সঙ্গে সন্ত্রাসী হামলার পর থেকে তাদের পরিবার যোগাযোগ করতে পারেনি, কিন্তু তারা আহত এবং মৃতদের তালিকায় নেই। তবে নিহতদের তালিকার মধ্যে কিছু মানুষের এখনও পরিচয় জানা যায়নি।

গত শুক্রবার রাতে ক্রোকাস সিটি হল কনসার্ট সেন্টারে কনসার্ট দেখতে জড়ো হওয়া মানুষদের ওপর অতর্কিত হামলা চালায় একদল বন্দুকধারী।

রাশিয়ার তদন্তকারীরা জানিয়েছেন, কালাশনিকভ (একে-৪৭) স্বয়ংক্রিয় বন্দুক ব্যবহার করে চার শুটার এই হামলা চালিয়েছে। ঘটনাস্থল থেকে পাঁচ শতাধিক রাউন্ড গুলি পাওয়া গেছে।

এদিকে সামাজিক মাধ্যমগুলোতে শ্যুটিংয়ের পর থেকে নিখোঁদের খুঁজে পেতে সাহায্য করার আবেদন নিয়ে হাজার হাজার পোষ্ট করা হচ্ছে।

‘ক্রোকাস হেল্প সেন্টার’ নামক একটি টেলিগ্রাম চ্যানেলে কয়েক হাজার মানুষ তাদের নিখোঁজ বন্ধু এবং স্বজনের নাম জানিয়ে সহায়তা চেয়েছেন।

শনিবার রাতে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘তালিকায় কি ইগর ভ্যালেন্টিনোভিচ ক্লিমেনচেঙ্কো নামে কেউ ছিলেন? কেউ কি ক্ষতিগ্রস্তদের তালিকা পাঠাতে পারেন? রাশিয়ার জরুরি মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত নিশ্চিত মৃতদের তালিকায় ক্লিমেনচেঙ্কোর নাম ছিল না।’

একই চ্যাটে অন্য একজন লিখেছেন, তাদের চাচা ক্রোকাস সিটি হলের খুব কাছেই কাজ করতেন এবং হামলার পর থেকে তিনি যোগাযোগ করেননি।

দক্ষিণ-পশ্চিম রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলের স্থানীয় মিডিয়া বুধবার জানিয়েছে, একজন নারী এখনও তার ছেলেকে খুঁজছেন। তার ছেলের নাম দিমিত্রি বাশলিকভ, যিনি মস্কোর একজন স্কুলশিক্ষক এবং একজন বন্ধুর সঙ্গে ওই কনসার্টে গিয়েছিলেন। তবে বাশলিকভের নাম জরুরি মন্ত্রণালয়ের তালিকায় ছিল না।

প্রসঙ্গত, ক্রোকাস সিটি হলের হামলার ঘটনায় এখন মোট ১৪ জনকে আটক করে রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)। আটককৃতদের মধ্যে চারজন সরাসরি হামলায় জড়িত রয়েছে বলে দাবি এফএসবির।

সোমবার মস্কোর বাসমানি আদালতে তাদের হাজির করা হয়। আগামী ২২ মে পর্যন্ত তাদের বিচারপূর্ব আটকাদেশ দিয়েছেন আদালত। এর আগে রবিবার একই আদালত চারজনকে গ্রেপ্তারের অনুমোদন এবং একই সঙ্গে চারজনকেই আগামী ২২ মে পর্যন্ত বিচারপূর্ব আটকাদেশ দিয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com