শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি

মধ্যরাতে ভূমিকম্পে ফের কাঁপল বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানী ঢাকাসহ সারাদেশে আবারও মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। মঙ্গলবার দিনগত রাত ১২টা ৪৯ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়।

দ্বিতীয় দফা এ ভূমিকম্পের উৎপত্তিস্থল মিয়ানমারের মাওলাইক এলাকার ৩৬ কিলোমিটার দক্ষিণ-পূর্বে। এর গভীরতা ছিল ৮০ কিলোমিটারে। রিখটার স্কেলে এ ভূমিকম্পের তীব্রতা ছিল ৫ দশমিক ১।

ভূমিকম্পের পর অনেককে রাস্তায় নেমে আসতে দেখা গেছে। দ্বিতীয় দফার এ ভূমিকম্পে মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে আজ বিকাল ৩টা ৯ মিনিটে রাজধানীসহ সারাদেশে ভূকম্পন অনুভূত হয়। সে ভূমিকম্পের স্থায়িত্ব ছিল ৯ সেকেন্ড। ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৫ দশমিক ৫।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ঢাকা থেকে ১৭২ কিলোমিটার দূরে ত্রিপুরার আমবাসায়। ভূপৃষ্ঠ থেকে ৩৬ কিলোমিটার গভীরে ছিল ভূকম্পের কেন্দ্রস্থল।

সাম্প্রতিক সময়ে বেশ ঘনঘন ভূমিকম্প হচ্ছে বাংলাদেশসহ এই অঞ্চলে। বিশেষজ্ঞরা আশংকা করছেন, একটি বড় ভূ-কম্পনের ঝুঁকিতে রয়েছে বাংলাদেশ।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com