রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

ভেনেজুয়েলার বিক্ষোভে টিয়ারগ্যাস, গ্রেপ্তার চারজন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ১০৪ বার পড়া হয়েছে
বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ভেনেজুয়েলার কারাকাসে সরকার বিরোধী বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ছুড়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে অন্তত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে শুরু বিক্ষোভের তৃতীয় দিনে বিরোধীরা জাতীয় নির্বাচনী পরিষদ ভবনের উদ্দেশ্যে যাত্রা করলে পুলিশ বাধা দেয়।

বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে।

বিশ্ববাজারে তেলের দাম ধরে না রাখতে পারায় তীব্র অর্থনৈতিক সংকট এবং জীবন যাত্রার মান বিপর্যস্ত হয়ে পড়েছে ভেনেজুয়েলায়।

এখন বিরোধী দল সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোটের দাবি করে আসছে। এ অবস্থায় প্রেসিডেন্ট নিকোলা মাদুরো ৬০ দিনের জরুরি অবস্থার ঘোষণা করলে শুরু হয় সরকার বিরোধী আন্দোলন।

বিক্ষোভকারীরা বিবিসিকে বলেছেন, ভেনেজুয়েলায় এ মুহূর্তে কোনো স্বাভাবিক জীবন যাপন করা সম্ভব না। খাবার ও প্রয়োজনীয় ওষুধের অভাব যেমন প্রকট, তেমনি বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত হয়ে পড়েছে।

সেই সঙ্গে ব্যাপক মুদ্রাস্ফীতির মধ্যে লুটপাটের মতো ঘটনা ছড়িয়ে পড়ছে।

কিন্তু প্রেসিডেন্ট নিকোলা মাদুরো নিজের মেয়াদ পূর্ণ করার আগে অনাস্থা ভোট বা পুনরায় নির্বাচন না করার ব্যপারে এখনো অনড় অবস্থানে রয়েছেন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com