রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার

ভাঙল মোদির সভামঞ্চ, হাসপাতালে গেলেন ৬২জন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ২০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মেদিনীপুরের মঞ্চে তখন ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঠিক সেই সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সভাস্থলের প্যান্ডেলের একাংশ। তার নীচে চাপা পড়ে গুরুতর জখম হলেন অন্তত ৬২ জন। আহতদের সঙ্গে সঙ্গে মেদিনীপুর মেডিক্যাল কলেজে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সভা শেষ হতেই আহতদের সেখানে দেখতে যান মোদী।

সোমবার মেদিনীপুর শহরে কৃষক কল্যাণ সমাবেশের আয়োজন করে বিজেপি। সেখানে প্রধান বক্তা ছিলেন নরেন্দ্র মোদী। এ দিন দুপুর একটা নাগাদ মোদী যখন মঞ্চে ভাষণ দিচ্ছেন, সেই সময় ওই দুর্ঘটনা ঘটে। গোটা ঘটনার জন্য রাজ্য বিজেপি-র দিকেই অভিযোগের আঙুল উঠেছে। ঘটনার পর পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। পাশাপাশি তিনি জানান, রাজ্য সরকার আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করবে।

মেদিনীপুর শহরের কলেজিয়েট মাঠে মোদীর সভাস্থলে মূল মঞ্চ ছাড়াও তিনটি আলাদা প্যান্ডেল তৈরি করা হয়েছিল। একটি মূল মঞ্চের সোজাসুজি। অন্য দু’টি তার ডান এবং বাঁ দিকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল থেকে প্রবল বৃষ্টি হচ্ছিল শহরে। মাটি তাই নরম ছিল। প্যান্ডেলের ভারী লোহার কাঠামো আস্তে আস্তে সেই নরম মাটিতে ঢুকে যাচ্ছিল। মোদীর বক্তব্য শুরু হতেই এক দল অতি উৎসাহী মানুষ ওই লোহার কাঠামোতে চড়তে শুরু করেন। তাতে প্যান্ডেলের কাঠামো আরও ঢুকে যায়। এর পর টাল সামলাতে না পেরে মূল মঞ্চের বাঁ দিকের অর্থাৎ ডিআই অফিসের দিকের প্যান্ডেলের একটা বড় অংশ হুড়মুড় করে ভেঙে পড়ে। তাতে চাপা পড়েন বহু মানুষ। গুরুতর জখম হন অনেকে। ওই পরিস্থিতিতে প্যান্ডেল ছেড়ে বেরনোর জন্যও হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কে চটি-জুতো-চেয়ার ফেলে যে যাঁর মতো করে বেরনোর চেষ্টা করেন। তাতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।সূত্র: আনন্দবাজার।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com