বুধবার, ০১ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না

বেনাপোলে ৫দিন পর শুরু আমদানি-রফতানি বানিজ্য

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: বেনাপোল বন্দর দিয়ে টানা ৫ দিন  বন্ধ থাকার পর আজ বুধবার দুপুর থেকে পুনরায় শুরু হয়েছে দু দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য। গত কয়েক দিনের দফায় দফায় দু’দেশের ব্যবসায়ী ও প্রশাসনিক কর্মকর্তাদের বৈঠকে আজ ধর্মঘট প্রত্যাহার করে নেয় ভারতীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন। ৫ দিনের এই ধর্মঘটে ১৫০ কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে সরকারের।

ধর্মঘট প্রত্যাহারের ফলে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে গোটা বন্দর এলাকায়। ফলে বন্দর এলাকায় সৃস্টি হয়েছে ভয়াবহ যানজট। বন্দরে মালামাল লোড আনলোড  শুরু হয়েছে পুরোদমে। ২৭০ ট্রাক মালামাল আমদানি হয়ে বন্দরে প্রবেশে করেছে এ পর্যন্ত। বন্দর সুত্র জানায় ভারতে রফতানি হয়েছে ৯৫ ট্রাক মালামাল।

বেনাপোলের ওপারে ভারতের বনগাও পৌর সভার মেয়র শংকর আড্ডু ওরফে ডাকুর হস্থক্ষেপে  ট্রাক শ্রমিক ইউনিয়ন গত ২১ সেপ্টেম্বর থেকে দু দেশের মধ্যে ব›ধ করে দেয় আমদানি রফতানি। ফলে দু দেশের বন্দর এলাকায় আটকা পড়েছে ৪ হাজার পন্য বোঝাই ট্রাক। বেনাপোল  বন্দর দিয়ে প্রতিদিন ৫ থেকে ৬’শ ট্রাক পন্য আমদানি হয় ভারতে থেকে অন্যদিকে বাংলাদেশ থেকে ৩’শ ট্রাক পন্য রফতানি হয় ভারতে। বেনাপোল কাস্টমস হাউস’র প্রতিদিন ২৩ কোটি টাকার রাজস্ব আয়’র লক্ষ্যমাত্র নির্ধারন করে রাজস্ব বোর্ড।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান,বেনাপোল বন্দর দিয়ে পুনরায় শুরু হয়েছে দু দেশের মধ্যে আমদানি রফতানি। বন্দরে প্রান চাঞ্চল্য ফিরে আসলেও  বন্দরে সৃস্টি হয়েছে যানজট। বন্দরে দ্রুত মালামাল খালাশ ও লোড আনলোড’র গতি ফিরাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com