শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে

বেতন ভাতার দাবিতে শনিবার ফের ইনকিলাব চাকুরিচ্যুতদের মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ জুন, ২০১৭
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দৈনিক ইনকিলাব পত্রিকা থেকে চাকুরিচ্যুত শতাধিক সাংবাদিক-কর্মচারি তাদের ২৬ মাসের বকেয়া বেতনসহ সমুদয় পাওনাদি পরিশোধের দাবিতে আগামীকাল শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে। আজ শুক্রবার চাকুরিচ্যুত সাংবাদিক কর্মচারি ঐক্য পরিষদের পক্ষে এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্পাদক এ এম এম বাহাউদ্দীন চাকুরিচ্যুত শতাধিক সাংবাদিক-কর্মচারির ২৬ মাসের বকেয়া বেতন-ভাতাসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করা নিয়ে গত ১ মাস ৯দিন ধরে টালবাহানা করছে। পবিত্র রমজান চলছে, সামনে ঈদ।

২৬ মাসের বেতনসহ যাবতীয় পাওনা না পেয়ে চাকুরিচ্যুতরা অবর্ননীয় কষ্টে জীবন যাপন করছে। অনেকেই অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। হাতপাতালে ভর্তি হয়েও চিকিৎসা অব্যাহত রাখতে পারছেন না।

অন্যদিকে ইনকিলাব সম্পাদক তার ৫ কোটি টাকায় গাড়ীর মডেল বদলাচ্ছে। তার বিলাসবহুল জীবন যাপনের মাত্রা আরো বেড়েছে। গণমাধ্যম নীতিমালা, রাষ্ট্রের বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একেরপর এক মানবতা বিরোধী অপরাধ করে সে সবকিছুকে তুচ্ছজ্ঞান করছে। এটি একেবারেই অসহনীয়।

চাকুরিচ্যুত সাংবাদিক-কর্মচারিরা পাওনা চাইতে গেলে ইনকিলাব অফিসে ঢুকতে বাঁধা দিচ্ছে। চাকুরিচ্যুত সাংবাদিক-কর্মচারিদের বিভিন্ন ধরনের হুমকি দেয়া হচ্ছে। যা অমানবিক, মানবাধিকার পরিপন্থি ও প্রাপ্য নায্য পাওনা থেকে বঞ্চিত করার অশুভ পায়তারা। ইনকিলাব সম্পাদককে সমুদয় পাওনাদি পরিশোধে ইতোমধ্যে একাধিকবার আলটিমেটাম দেয়া হয়।

ইনকিলাব সম্পাদক তার মায়ের অসুস্থ্যতা, রাষ্ট্রদ্রোহী মামলার হাজিরাসহ বিভিন্ন কারণ দেখিয়ে দফায় দফায় সময় নিয়েছেন, সমুদয় পাওনা পরিশোধের আশ্বাসও দিয়েছেন। কিন্তু তার দেওয়া কোন প্রতিশ্রুতিই রাখেননি। বাস্তবতা হচ্ছে সেসব প্রতিশ্রুতি ছিলো কালক্ষেপন ও প্রতারণার আশ্রয়মাত্র। এহেন পরিস্থিতিতে চাকুরিচ্যু সাংবাদিক-কর্মচারিরা তাদের পাওনাদি নিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

এমতাবস্থায় ন্যায্য দাবি আদায়ের আন্দোলন অব্যাহত রাখার কোন বিকল্প নেই। আজ মুক্রবার চাকুরিচ্যুত ইনকিলাব সাংবাদিক- কর্মচারি ঐক্য পরিষদের এক জরুরি সভায় আগামীকাল ১০ জুন বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। এই কর্মসূচী পালনে ইনকিলাব সাংবাদিক-কর্মচারি ঐক্য পরিষদ সাংবাদিক সমাজসহ সকল পেশাজীবীদের সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করছে।

উল্লেখ্য বকেয়ার মাত্র ৩০ শতাংশ অর্থ বুঝিয়ে দিয়ে সমুদয় পাওনা বুঝিয়া পাইলাম এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর ও টিপ সই দিতে বাধ্য করার অনৈতিক প্রস্তাবনা থেকে ইনকিলাব কর্ত্তৃপক্ষ এখনও ফিরে আসেনি।

ইনকিবলাব সম্পাদককের এই মানবাতাবিরোধী ও গোটা সাংবাদিক সমাজের জন্য অবমাননাকর প্রস্তাবনায় রাজি না হওয়ায় বিনা নোটিশে ১০০ জন সাংবাদিক-কর্মচারিকে চাকুরিচ্যুত করা হয়। দীর্ঘ একমাস ধরে আলোচনার নামে ইনকিলাব কর্তৃপক্ষ কাল ক্ষেপন করেছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com