শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিসিবির সব বিদেশির নিরাপত্তায় দেহরক্ষী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: গত বছরের ২৮ সেপ্টেম্বর ইতালিয়ান নাগরিক সিজার তাবেলা হত্যাকাণ্ডের কয়েক মাস পর বিসিবিই উদ্যোগী হয়ে জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের নিরাপত্তায় দেহরক্ষীর ব্যবস্থা করেছিল।

১০ মাস পর হলি আর্টিজানে সন্ত্রাসী হামলা আবারও বিদেশি কোচ-ট্রেনারদের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় ফেলে দিয়েছে বিসিবিকে। এবার তাই বোর্ডের অধীনে থাকা সব বিদেশির সঙ্গেই দেওয়া হচ্ছে একজন করে গানম্যান।

দেশের বর্তমান পরিস্থিতিতে ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও বিসিবি কার্যালয়ের নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিদেশি স্টাফদের দেহরক্ষী দেওয়ার সিদ্ধান্তও সেটারই ধারাবাহিকতা বলে জানিয়েছেন বিসিবির এক পরিচালক।

জাতীয় দল, একাডেমিসহ বিসিবিতে বিদেশি কোচ-ফিজিও-ট্রেনার আছেন সাত-আটজনের মতো। জঙ্গিদের লক্ষ্যও বেশির ভাগ সময় বিদেশিরাই হওয়ায় বিসিবি এখন পাচ্ছে ‘স্পর্শকাতর’ প্রতিষ্ঠানের মর্যাদা।

সে কারণেই বিসিবি চাওয়ামাত্র বিদেশি স্টাফদের সঙ্গে সার্বক্ষণিক সশস্ত্র দেহরক্ষী দিতে রাজি হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ২০ জুলাই জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার আগেই ছুটি কাটিয়ে ঢাকায় ফেরার কথা বিদেশি স্টাফদের।

তখন থেকেই জাতীয় দল, একাডেমিসহ বিসিবিতে বিদেশি কোচ-ফিজিও-ট্রেনার আছেন সাত-আটজনের মতো। জঙ্গিদের লক্ষ্যও বেশির ভাগ সময় বিদেশিরাই হওয়ায় বিসিবি এখন পাচ্ছে ‘স্পর্শকাতর’ প্রতিষ্ঠানের মর্যাদা।

সে কারণেই বিসিবি চাওয়ামাত্র বিদেশি স্টাফদের সঙ্গে সার্বক্ষণিক সশস্ত্র দেহরক্ষী দিতে রাজি হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

২০ জুলাই জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার আগেই ছুটি কাটিয়ে ঢাকায় ফেরার কথা বিদেশি স্টাফদের। তখন থেকেই তাদের সঙ্গে যুক্ত হয়ে যাওয়ার কথা একজন করে গানম্যান।

একাডেমির ফিজিও ব্রেড হর্পের অবশ্য এত চিন্তা নেই। নিজ দেশে ভালো চাকরি পেয়েছেন। সে জন্য বিসিবির চাকরিটা সম্ভবত ছেড়েই দিচ্ছেন এই অস্ট্রেলিয়ান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com