রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বিশ্ববিদ্যালয় হবে বিকেএসপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকায় অবস্থিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি) বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার। আজ জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এই কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘সামনের বছর থেকে আঞ্চলিক বিকেএসপিগুলোকে পূর্ণাঙ্গ বিকেএসপি হিসেবে গড়ে তোলা হবে। জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো ভবনে প্রশিক্ষণের জন্য নতুন নতুন বিভাগ খোলা হবে।’

১৯৭৬ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার চালু হয়। শুরুর বছরে আটজনকে দেয়া হয়েছিল ক্রীড়া পুরস্কার। এরপর ছয় বছর এটি বন্ধ ছিল।

আজ ওসমানী মিলনায়তনে ২০১১ ও ২০১২ সাল এই তিন বছরের ৩৩ জনের হাতে জাতীয় ক্রীড়া পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এখন থেকে নিয়মিত ক্রীড়া পুরস্কার দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়ে বিরেন শিকদার বলেন, ‘এই পুরস্কার দেয়ার জন্য মন্ত্রণালয় থেকে একটি নীতিমালা তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে সেটি বাস্তবায়ন করা হবে।’

২০১০ সালের জন্য মনোনীতরা হলেন সাঁতারু মাস্টার ওয়ারেন্ট অফিসার হারুন অর রশিদ ও নায়েক মোঃ: তকবির হোসেন (মরণোত্তর), শুটার আতিকুর রহমান, অ্যাথলেট ফরিদ উদ্দিন খান চৌধুরী, মাহমুদা বেগম ও নেলী জেসমিন, স্পেশাল অলিম্পিকের অ্যাথলেট নিপা বোস, জিমন্যাস্ট দেওয়ান নজরুল ইসলাম, সংগঠক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহসভাপতি মিজানুর রহমান মানু ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবির। ২০১১ সালে সংগঠক হিসেবে জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য আবাহনীর প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ কামাল মনোনীত হয়েছেন। এ ছাড়া ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট, হকির জুম্মন লুসাই, জিমন্যাস্ট রওশন আরা ছবি, বক্সার অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো: কাঞ্চন আলী, কুস্তিগীর সুবেদার হাজী আশরাফ আলী, ভলিবল খেলোয়াড় হেলেনা খান ইভা, শরীর গঠনে রবিউল ইসলাম (ফটিক দত্ত), ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামাল, কুতুবউদ্দিন চৌধুরী আকসির ও আশিকুর রহমান মিকু মনোনয়ন পান।

২০১২ সালের জন্য পাঁচজন ফুটবলার, চারজন সংগঠক ও একজন করে অ্যাথলেট ব্যাডমিন্টন ও হকি খেলোয়াড় রয়েছেন। মনোনীতরা হলেন ফুটবলার মোহাম্মদ মহসীন, খুরশিদ বাবুল, আশীষ ভদ্র, আবদুল গাফফার, সত্যজিৎ দাস রুপু, হকি খেলোয়াড় আনম মামুনুর রশিদ, অ্যাথলেট ফিরোজা বেগম, শাটলার নাজিয়া আক্তার যুথি, শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল এবং সালমা রফিক (মরণোত্তর)।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com