রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বিদ্যালয়ের ‘মা’ সমাবেশে ভূমিমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,মোঃ আফতাব হোসেন, চাটমোহর(পাবনা)প্রতিনিধি: ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা দেশের নারীদের সকল সুযোগ তৈরি করে দিয়েছে। দেশের মানুষের নারী পুরুষ অধিকার সুসম রাখা ও উন্নত জীবন যাপনের অধিকার নিশ্চিত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। তিনি বলেন, দেশের মানুষের উন্নত জীবনযাপন ও নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
বুধবার পাবনা জেলার আটঘরিয়া উপজেলার ইশারত আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সম অধিকার নিশ্চিত করেছেন। কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হয়েছে। মন্ত্রী বলেন, নারীদের অবমূল্যায়ন করার কোনো সুযোগ নেই। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে এদেশের দরিদ্র ও অক্ষম মানুষদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অক্ষম ভাতা নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছে। তিনি বলেন, নারীরা জজ, ব্যারিস্টার, ক্যাপটেন, পাইলট, মেজর, কর্নেল, প্রফেসর, সেনা, নৌ, বিমান, পুলিশ সব বিভাগেই কাজ করছে।

মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা এদেশের প্রতেক মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যেই উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার সুষ্ঠু নেতৃত্বের কারণেই দেশ আজ নি¤œ আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে এসে দাঁড়িয়েছে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব এদশকে ২০৪১ সালের আগেই উন্নত দেশের সাড়িতে দাঁড় করাতে সক্ষম হবেন।
পরে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের অর্থায়ন ৭৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন এবং ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য ইশারাত আলী উচ্চ বালিকা বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরবর্তী মন্ত্রী আটঘরিয়ার স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে চাঁদভা ও মাঝপাড়া ইউনিয়নের বিভিন্ন সংযোগ পাকা সড়কের উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আকরাম আলী।

সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইশারত আলীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমানের আমন্ত্রনে উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আমেনা খাতুন নীলা, আটঘরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, চাঁদভা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম কামাল। অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌর আ.লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মুকুল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com