রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বিটিভির বিরুদ্ধে করা মামলা আমলে নেয়নি আদালত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ জুন, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারের ঘটনায় বিটিভির তিনজনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছে আদালত। গতকাল শনিবার রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি মাগরিবের নির্ধারিত ৬টা ৪৬ মিনিটের পরিবর্তে ৬টা ৩৫ মিনিটেই আযান প্রচার করে। এতে ধর্মপ্রাণ রোজাদার মানুষ চরম বিভ্রান্তি পড়ে। এই ঘটনায় আজ (৪জুন) রোববার ঢাকা মুখ্য মহানগর আদালতে আইনজীবী ড. এনামুল হক খান শিশির বিটিভির চেয়ারম্যান, পরিচালক ও সংবাদপাঠকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সিএমএম আদালতের বিচারিক আবু সাঈদ মামলাটি আমলে না নিয়ে খারিজ করে দেন।

এরআগে বাদী তার মামলার বিবরণে উল্লেখ করেন, শনিবার ইফতারের আগে পরিবারসহ তিনি বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার শুরু করে ফেলেন এবং পরবর্তীতে ঘড়ি দেখে তিনি বিহ্বল হয়ে পড়েন। মুসলিম প্রধান বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে ভুল সময়ে আযান প্রচার করে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে।

প্রসঙ্গত, গতকাল শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী গতকাল শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আযান প্রচার করে। এমনকি এই ঘটনায় টেলিভিশন কৃর্তপক্ষ দুঃখ প্রকাশ না করে আযান প্রচারের পর হামদ-নাত প্রচার করেছে। এই ঘটনায় বহু মানুষ বিভ্রান্ত হয়ে নির্ধারিত সময়ের আগেই ইফতার করেছেন। এতে রোজাদাররা তীব্র ক্ষুদ্ধ। এ ব্যাপারে বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ১১ মিনিট নয়, ৭ কিংবা ৮ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করা হয়েছে। চট্টগ্রামের আযানের সঙ্গে ঢাকার আযানের সময়সূচী গুলিয়ে ফেলা হয়েছিল। যারা ওই সময় দায়িত্বে ছিলেন, ভুলটা আসলে তারাই করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com