রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন প্রতিষ্ঠা দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ২৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ রোববার বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন প্রতিষ্ঠা দিবস পালন করা হয়েছে। ১৯৭২ সালের ৮ এপ্রিল প্রেসিডেন্সিয়াল অর্ডার (পিও)-৩৪ আদেশবলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর হাতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) প্রতিষ্ঠিত হয়।
বেলুন ও পায়রা উড়িয়ে আজ পিএসসি’র প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি উদ্বোধন করেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এ উপলক্ষে এক আনন্দ র‌্যালি বের করা হয়।
পরে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের হলরুমে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান।
পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিএসসি’র অতিরিক্ত সচিব (দায়িত্বপ্রাপ্ত সচিব) জনাব মো. মনজুরুর রহমান। ‘বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের নিকট প্রজাতন্ত্রের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক বক্তব্য উপস্থাপন করেন কর্ম কমিশন সচিবালয়ের সহকারী প্রোগ্রামার কৌশিক বেদনাথ।
অনুষ্ঠানে কমিশনের সদস্য অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম ও উজ্জ্বল বিকাশ দত্ত তাঁদের বক্তব্যে পিএসসি’র সাম্প্রতিক কার্যক্রম তুলে ধরেন।
জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘অনেক রক্ত, অশ্রু ও সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে পাওয়া এ দেশের মানুষের দারিদ্র্য দূর করে তাদের জীবনমান উন্নত করার উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এ প্রতিষ্ঠানটিকে কাজ করতে হবে’। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন সর্বোচ্চ নিষ্ঠা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে এ দায়িত্ব পালন করছে বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, ‘বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের প্রতিষ্ঠা দিবস পালনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের ইতিহাস ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধা প্রদর্শন এবং এই প্রতিষ্ঠানের ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালনে যে অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে। তা আমাকে আনন্দিত ও গর্বিত করেছে।’
আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। পিএসসি’র কর্মকর্তা ও কর্মচারীরা এতে অংশগ্রহণ করেন। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com