শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী

বাংলাদেশি বিজ্ঞাপনের প্রশংসায় বিশ্ব মিডিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে
বিজ্ঞাপনচিত্রের দৃশ্য

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে বাংলাদেশি একটি বিজ্ঞাপনচিত্র। বিশ্ব নারী দিবস উপলক্ষে নারী নির্যাতন বিরোধী এই বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেন আশুতোষ সুজন। এতে প্রধান চরিত্রে মডেল হিসেবে অভিনয় করেছেন শাহনাজ সুমি।

বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেলের নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র এটি। এ বিজ্ঞাপনচিত্রটি কোনো টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়নি। শুধু অনলাইনে প্রকাশিত হয়েছে। প্রকাশের পরই আলোচনায় উঠে আসে বিজ্ঞাপনচিত্রটি। কিন্তু সম্প্রতি বিজ্ঞাপনচিত্রটি নিয়ে বিশ্ব মিডিয়াতেও আলোচনা শুরু হয়েছে। প্রশংসায় ভাসছে বিশ্ব সংবাদমাধ্যমের পাতায়।

বিজ্ঞাপনটি নিয়ে স্কুপহুপ ৩ এপ্রিল, ইন্ডিয়া টাইমস ৫ এপ্রিল, ইন্ডিয়ান এক্সপ্রেস ৫ এপ্রিল, ইয়াহু নিউজ ৬ এপ্রিল বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। এছাড়া গত ১৩ এপ্রিল নিউ ইয়র্ক টাইমস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। নিউ ইয়র্ক টাইমস লিখেছে, প্রায় দুই মিনিট দৈর্ঘ্যের বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরো ছোট। সর্বশেষ নারীটি বলেন, আরো ছোট করে দিন। এমন ছোট করুন যেন, এভাবে কেউ মুঠো করে ধরতে না পারে। তরুণীর শেষের এই সংলাপটি মানুষের হৃদয় ছুঁয়েছে।

এ প্রসঙ্গে নির্মাতা আশুতোষ সুজন বলেন, ‘এই বিজ্ঞাপনটির আইডিয়া সান কমিউনিকেশন লিমিটেডের। তাদের তৈরি গল্পে স্কয়ার টয়লেট্রিজের সহযোগিতায় গল্পটি দারুণভাবে তুলে ধরা সম্ভব হয়েছে। বিজ্ঞাপনটি সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে। এবং ভিনদেশি গণমাধ্যমে দারুণভাবে আলোচিত হয়েছে। এমন ভালো কাজ আরো হোক। সামনের দিনগুলোতে ভালো ভালো বিজ্ঞাপন তৈরি হোক।’

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com