শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি

বঙ্গবাজার খুবই ঝুঁকিপূর্ণ, অনিরাপদ ভবন শনাক্ত করা শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ‘বিল্ডিং কোড’ না মেনে নকশা অনুমোদন ছাড়া গড়ে তোলা বহুতল ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণার পরই ফায়ার সাভির্সের ঝুঁকিপূর্ণ ভবন শনাক্তের কাজ শুরু হয়েছে।

এ সময় অগ্নিনিরাপত্তার দিক থেকে রাজধানীর বঙ্গবাজারকে খুবই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। একটি সতর্কতামূলক ব্যানারও টাঙিয়ে দেওয়া হয়েছে মার্কেটটির সামনে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, রাষ্ট্রীয় এই সংস্থাটি ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করার কাজ শুরু করেছে। পর্যায়ক্রমে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় এসব ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করা হবে।

এর আগে রোববার দুপুরে রাজউক ভবনের রাজউক অডিটোরিয়ামে আয়োজিত এক সভায় গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম ‘বিল্ডিং কোড’ না মেনে নকশা অনুমোদন ছাড়া গড়ে তোলা বহুতল ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

সভায় বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের প্রেক্ষিতে এবং ঢাকা শহরে বিদ্যমান ভবনগুলোর বর্তমান অবস্থা সম্পর্কে দ্রুত করণীয় বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়।

বাংলা৭১নিউজ/এসড

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com