শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬
  • ১৭২ বার পড়া হয়েছে
অতিথিবৃন্দের সঙ্গে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের খেলোয়াড়রা

বাংলা৭১নিউজ,ঢাকা: কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

আজ মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আসরের ফাইনালে কিরগিজস্তানকে ৩-০ সেটে উড়িয়ে দেয় বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশের ৪৫ বছরের ইতিহাসে প্রথমবার আন্তর্জাতিক কোনো আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ।

টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন বাংলাদেশের হরষিত বিশ্বাস এবং ফাইনালে সেরা খেলোয়ার নির্বাচিত হন অধিনায়ক সাঈদ আল জাবির।

২৫-২২ পয়েন্টে প্রথম সেট জিতে নেয় বাংলাদেশ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ দ্বিতীয় সেট জেতে ২৫-২৩ পয়েন্টে। তৃতীয় সেটে বাংলাদেশ যখন ৭-৬ পয়েন্টে এগিয়ে তখনই ইনজুরিতে পড়েন কিরজিগস্তানের খেলোয়াড় (লিবারো) তকতয়েভ নুরমুকাম্মাদ।

তিনি আর মাঠ নামতে না পারায় খেলোয়াড় সংকট দেখা দেয় কিরগিজ শিবিরে। কেননা আগের দিন ইনজুরিতে পড়েন দলের আরও দুইজন খেলোয়াড়। আটজন খেলোয়াড় নিয়ে বাংলাদেশে আসা কিরগিজদের ফিট খেলোয়াড়ের সংখ্যা নামে পাঁচে। ভলিবলের আইনে পাঁচ জন খেলোয়াড় নিয়ে ম্যাচ খেলার নিয়ম না থাকায় তৃতীয় সেটে জয়ী ঘোষণা করা হয় বাংলাদেশকে।

টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে এই কিরগিজস্তানের কাছে ৩-২ সেটে হেরেছিল বাংলাদেশ। পরে লিগ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ।

অপরদিকে টুর্নামেন্টের ফাইনালে উঠার আগে লিগ পর্বের চার ম্যাচেই জয়লাভ করে কিরগিজস্তান। টুর্নামেন্টের টপ ফেভারিট ছিল কিরগিজস্তানই।

এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারায় মালদ্বীপ। ২৫-২২ পয়েন্টে প্রথম সেট জিতে লিড নেয় মালদ্বীপ। দ্বিতীয় সেটে আধিপত্য দেখিয়ে ২৫-১৪ পয়েন্টে জিতে ২-০ তে লিড নেয় তারা। সরাসরি সেটে জয়ের সুযোগ থাকলেও তৃতীয় সেট ২৫-১৯ পয়েন্টে হেরে বসে মালদ্বীপ। ম্যাচে জয় তুলে নিতে অবশ্য বেশি সময় নেয়নি তারা।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া প্রতিন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি, বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সালমান এফ রহমান, মিরপুরের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ম্যাচ শেষে ভলিবল ফেডারেশরনের সভাপতি আতিকুল ইসলাম বলেন, ‘চ্যাম্পিয়ন হওয়ায় আমরা আলিফ গ্রুপের পক্ষ থেকে দলের ১৮ জনকেই ১০ লাখ টাকা পুরস্কার দিয়েছি। বাংলাদেশের ৪৫ বছরের ইতিহাসে ভলিবল প্রথমবার কোন বড় আসরে চ্যাম্পিয়ন হলো। এই আনন্দটাই বড়।’

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com