শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ফ্রান্সে ম্যাচ ভেন্যুর কাছে মদ বিক্রি বন্ধের আহ্বান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ জুন, ২০১৬
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: টুর্নামেন্টের ফুটবল খেলা হবে এমন মাঠসংলগ্ন এলাকায় মদ বিক্রি বন্ধের নির্দিষ্ট শহর কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে ফরাসি সরকার। ফ্রান্সে চলমান উয়েফা ইউরো-২০১৬ ফুটবল টুর্নামেন্টে বিভিন্ন দেশের সমর্থকদের মধ্যে সংঘর্ষের পরিপ্রেক্ষিতে দেশটির সরকার এই আহ্বান জানিয়েছে।

মদ নিষিদ্ধের বিষয়ে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনুভা বলেন, ফুটবল ম্যাচের দিন এবং এর একদিন আগে থেকেই ম্যাচ অনুষ্ঠানের মাঠসংলগ্ন এলাকায় বিক্রি, পরিবহন ও পান নিষিদ্ধ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। নিষিদ্ধের আওতায় থাকবে জনসমাগম হয় এমন কোনো স্থান, দোকান পাট।

এ ছাড়া এলাকার জ্যেষ্ঠ কর্মকর্তারা চাইলে কোনো পানশালায়ও মদ বিক্রি বন্ধ করে দিতে পারেন।

বার্নার্ড কাজেনুভা বলেন, মার্সেই নগরের ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কর্তৃপক্ষ, সমাজ ও ফুটবল সমর্থকসহ সবার কাছেই এটি অগ্রহণযোগ্য।

ইউরো চ্যম্পিয়নশিপের ফুটবল ম্যাচ ঘিরে শুধু মার্সেই নগরীতেই তিনদিন ধরে সংঘর্ষ চলছে। ইংল্যান্ড-রাশিয়া ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থক ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে কয়েকজন আহত হয়ে হাসপাতালে আশ্রয় নিয়েছে।

গত শনিবারের ইংল্যান্ড ও রাশিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষের বিষয়টি তদন্ত করছে ইউরোপের ফুটবল সংস্থা উয়েফা। এমন আরো সংঘর্ষ ঘটলে দুই দলকেই টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার হুমকি দিয়েছে এই সংস্থা।

জানা গেছে, আগামী বৃহস্পতিবার লেন্স শহরে অনুষ্ঠেয় ইংল্যান্ডের ম্যাচে আরো ব্রিটিশ পুলিশ পাঠানোর প্রস্তাব দিয়েছে যুক্তরাজ্য।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com