বুধবার, ০১ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭১তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ দেশের সরকারি হাসপাতালসহ সব স্বাস্থ্যকেন্দ্রে দুই ঘণ্টা বেশি স্বাস্থ্যসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। চিকিৎসকেরা এই দিন সকাল আটটা থেকে বেলা দুইটার পরিবর্তে চারটা পর্যন্ত মানুষকে সেবা দেবেন।

এ ছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত হবে। ঢাকেশ্বরী মন্দির এবং প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়েও বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বেলা তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার প্রথম সন্তান শেখ হাসিনার শৈশব-কৈশোর কেটেছে মধুমতী নদীর তীরে টুঙ্গিপাড়ায়। তাঁরা পাঁচ ভাইবোন। অপর চারজন হলেন শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা ও শেখ রাসেল।

ভাইবোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের হাতে নিহত হন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com