রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জন কেরি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ আগস্ট, ২০১৬
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে তার সঙ্গে বৈঠকে বসেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

কেরি বেলা ১২টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান। তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী নিজে। ১২টা ১৫ মিনিটে তারা বৈঠকে বসেন।

গুলশানে জঙ্গি হামলা এবং সাম্প্রতিক জঙ্গি তৎপরতার কারণে জন কেরির এই সফরকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবেই জানানো হয়েছে, জঙ্গিবাদ মোকাবেলায় নতুন প্রস্তাব দেবেন জন কেরি। এ ছাড়া মানবাধিকার, গণতন্ত্র, উন্নয়ন নিয়েও আলোচনা হবে। পাশাপাশি পোশাক শ্রমিকদের নিরাপত্তা ইস্যু নিয়েও আলোচনা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট।

সকালে ঢাকায় পৌঁছেই ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জন কেরি। সেখানে তিন জাতির জনক শেখ মুজিবুর রহমান জাদুঘরে মন্তব্য বইয়ে সই করেন।

সকাল সোয়া দশটার দিকে মার্কিন মন্ত্রী ঝটিকা সফরে ঢাকায় আসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে তার আনুষ্ঠানিক বৈঠকের কথা আছে। ছাড়া মিরপুরে একটি পোশাক কারখানা পরিদর্শনে যাওয়ার কথা আছে তার। বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গেও তার অনির্ধারিত বৈঠক হওয়ার গুঞ্জন আছে।

জন কেরির ঢাকা সফর উপলক্ষ্যে রাজধানীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। যান চলাচল নিয়ন্ত্রিত করা হয়েছে বিভিন্ন সড়কে। এ ছাড়া মার্কিন মন্ত্রীর যাতায়াতের জন্য বিভিন্ন সড়ক দীর্ঘ সময় ধরে বন্ধ রাখা হচ্ছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com