রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

প্রধানমন্ত্রীর জন্মদিনে গণভবনে মিলাদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে গণভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবন এই দোয়া মাহফিলের আয়োজন করা করে।

মিলাদে জাতির পিতাসহ ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের আত্মার রুহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

এতে অংশ নেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন বীর বিক্রম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন, প্রটোকল অফিসার খুরশিদ আলম ও সহকারী প্রেসসচিব ইমরুল কায়েসসহ প্রধানমন্ত্রী কার্যালয় ও গণভবনের উর্দ্ধতন কর্মকর্তা কর্মচারীরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট পরিবারের সবাই হত্যাকাণ্ডের শিকার হলেও বিদেশে থাকায় বেঁচে যান দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা।

এরপর ১৯৮১ সালে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন হাসিনা। গণআন্দোলনে এরশাদের পতনের পর গঠিত সংসদে বিরোধীদলীয় নেতার আসন নেন তিনি।

১৯৯৬ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের পর প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। ২০০৮ সালে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনেও টানা দ্বিতীয়বারের মতো দেশের নেতৃত্ব জয় করেন।

দীর্ঘ সময় তার ক্ষমতায় থাকাকালে দারিদ্র্য বিমোচন অর্থনৈতিক ও তথ্যপ্রযুক্তি খাতে উন্নয়নে সারা বিশ্বে প্রশংসা পেয়েছে বাংলাদেশ। সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com