রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

পেটে গজ রেখে সেলাই,ক্ষতিপূরণ ৯লক্ষ টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখালী: বাংলাদেশের পটুয়াখালীর একটি ক্লিনিকে অস্ত্রোপচারের সময় রোগির পেটে গজ রেখে সেলাই করে ভুল চিকিৎসার দায়ে ৯ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট আজ বুধবার ।

ভুল চিকিৎসা করার জন্য ক্ষতিপূরণের নজির বাংলাদেশে খুব একটা দেখা যায় না। ক্ষতিগ্রস্ত মাকসুদা বেগমকে আগামী ১৫ জানুয়ারির মধ্যে ক্ষতিপূরণের টাকা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পটুয়াখালী জেলার সিভিল সার্জন ডা. শাহ্ মোজাহেদুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করেন।

এই টাকার মধ্যে ৫ লক্ষ টাকা দেবে ভুয়া চিকিৎসক রাজন দাস যিনি অস্ত্রোপচার করেছিলেন, বাকি অর্থ দেবে বাউফলের নিরাময় ক্লিনিক কর্তৃপক্ষ যেখানে মাকসুদা বেগমের অস্ত্রোপচার হয়েছিল।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার ও সহকারী অ্যাটর্নি জেনারেল জেসমিন সামসাদ।

ঘটনার শুরু এ বছরের মার্চ মাসে। সন্তান প্রসবের জন্য মাকসুদা বেগম বাউফলের নিরাময় ক্লিনিকে যান। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে তিনি একটি কন্যা সন্তানের জন্য দেন। কিন্তু চিকিৎসক মাকসুদার পেটের মধ্যে গজ রেখেই সেলাই করে দেন।

এর তিনমাস পর তীব্র অসুস্থতা নিয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন, সেখানে আবার অস্ত্রোপচার করে তার পেট থেকে গজ বের করা হয়। দীর্ঘদিন পেটের মধ্যে গজ থাকায় তার খাদ্যনালী ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে ভুয়া চিকিৎসক রাজন দাসের আসল নাম এখন জানা যাচ্ছে অর্জুন চক্রবর্তী।

গত ১১ ডিসেম্বর তিনি হাই কোর্টে হাজির হয়ে আত্মসমর্পণ করলে তাকে বাউফল থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে শাহবাগ থানায় সোপর্দ করার নির্দেশ দেন আদালত।

বাংলা৭১নিউজ/এনএসবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com