শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫

পুতিন খুবই স্মার্ট : ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬
  • ১৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : যুক্তরাষ্ট্র থেকে রুশ কূটনীতিকদের বহিষ্কারের জবাবে রাশিয়া থেকে মার্কিন কূটনীতিকদের বহিষ্কার না করার যে সিদ্ধান্ত নিয়েছেন ভ্লাদিমির পুতিন, তার ভূয়সী প্রশংসা করেছেন ডোনাল্ড ট্রাম্প।

এক টুইটে ট্রাম্প বলেছেন, ‘বিশাল পদক্ষেপ বিলম্বিত হলো (ভি. পুতিনের দ্বারা)- আমি সব সময় জেনেছি, তিনি খুবই স্মার্ট।’ এই টুইটটি পিন করে (পেজের শীর্ষে রাখা) ইস্যুটির ওপর গুরুত্বারোপ করেছেন ট্রাম্প। তবে ‘বিলম্ব’ শব্দটি ট্রাম্প কী অর্থে ব্যবহার করেছেন, তা পরিষ্কার নয়।

এর আগে পুতিন বলেন, ‘দায়িত্বজ্ঞানহীন কূটনীতির দিকে ঝুঁকবে না রাশিয়া।’ অর্থাৎ রাশিয়া থেকে যুক্তরাষ্ট্রের কূটনীতিকদের বহিষ্কার করবেন না তিনি।

৪৫তম প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের শাস্তি হিসেবে যুক্তরাষ্ট্র থেকে রাশিয়ার ৩৫ কূটনীতিককে বহিষ্কার করেছে মার্কিন প্রশাসন। তবে হ্যাকিংয়ের অভিযোগ রাশিয়া সব সময় প্রত্যাখ্যান করেছে।

রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিংয়ের অভিযোগ ট্রাম্পও অস্বীকার করে বিষয়টিকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন। কিন্তু ওবামা প্রশাসন, সিআইএ ও এফবিআই সিদ্ধান্তে উপনীত হয় যে, নির্বাচনের সময় ডেমোক্রেটিক পার্টির ওয়েবসাইটে ও হিলারির প্রচারশিবিরের ম্যানেজার জন পোডেস্টার ই-মেইল হ্যাক করে রাশিয়া।

নির্বাচনে ট্রাম্পকে সুবিধা করিয়ে দিতে এই হ্যাকিং চালায় রাশিয়া। মার্কিন প্রশাসনের পক্ষে বলা হয়, পুতিনের অন্তর্ভুক্তি ছাড়া এই হ্যাকিং অসম্ভব। পরে হোয়াইট হাউস ঘোষণা করে, এর জন্য শাস্তি দেওয়া হবে রাশিয়াকে। মার্কিন সিনেটররাও রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান। শেষ পর্যন্ত শাস্তি হিসেবে রাশিয়ার ৩৫ কূটনীতিককে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করে মার্কিন প্রশাসন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com