রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

পরীক্ষার্থীর খাতা উধাও, তদন্ত টিম গঠন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাহাবুব রহমান সুমন,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কতর্ব্যরত কক্ষ পরিদর্শকের দায়িত্বের অবহেলার কারণে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত এসএসসির গণিত পরীক্ষার এক পরীক্ষার্থীর খাতা না পাওয়ায় তোলপার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ওই পরীক্ষার্থীর বাড়ীতে তল্লাশি করেও উদ্ধার হয়নি হারানো খাতাটি। এ নিয়ে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে উপজেলা প্রশাসন।

শনিবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা ফুলবাড়ী জছি মিয়া মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯টি প্রতিষ্টানের গণিত পরীক্ষায় ৪৩৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন। এর মধ্যে ৫নং কক্ষে ৭১ জন পরীক্ষার্থী ছিল।

সকল পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে নিদির্ষ্ট সময়ে পরীক্ষার খাতা জমা দেন। কিন্তু সংশ্লিষ্ঠরা খাতা গুলো প্যাকেটজাত করে বোর্ডে পাঠালোর সময় একটি খাতার হদিস না পাওয়ায় তোলপাড় সৃষ্টি হয় ।

এরই মধ্যে শুরু হয় নানান কানাঘুষা। এক পর্যায়ে খাতা কভার (ওএমআর) উপরের অংশ টুকু তল্লাশী করে নিশ্চিত হন গংগারহাট এমএস উচ্চ বিদ্যালয়ের এক পরীক্ষার্থীর খাতা। তার নাম আরফিন খাতুন। রোল ৬৩৭৬৬২, রেজি ১৫১৭৭০৯০২৮।
পরে পুলিশসহ শিক্ষকগণ ওই পরীক্ষার্থীর বাড়ীতে গেলেও খাতাটি উদ্ধার করতে পারেনি। কেন্দ্রের ৫ নং কক্ষ পরিদর্শক ছিলেন নগরাজপুর উচ্চ বিদ্যালয়ের সহকানী শিক্ষক আব্দুল হক, বড়লই উচ্চ বিদ্যালয়ের হজরত আলী ও ফুলবাড়ী জছি মিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের আব্দুর রশিদ। ফুলবাড়ী জছি মিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আবেদ আলী জানান, পরীক্ষাথীর বাড়ীতে যাওয়া হয় । সেখানে অনেক চেষ্টা করে খাতা না পাওয়ায় ওই পরীক্ষাথীসহ কক্ষ পরিদর্শককে সন্ধার সময় বহিস্কার করা হয়েছে ।

উপজেলা নিবার্হী অফিসার দেবেন্দ্র নাথ উরাঁও জানান . বিষয়টি শুনে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে । পাবলিক পরীক্ষা আইনে কক্ষ পরিদশর্কের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com