রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

পরমাণু সমঝোতা মেনে চলবে রাশিয়া ও জার্মানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ মে, ২০১৮
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের সঙ্গে ২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতা মেনে চলার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল। দু নেতা বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরমাণু সমঝোতা থেকে বের হয়ে গেলেও মস্কো ও বার্লিন তা রক্ষা করবে।

রুশ ও জার্মান নেতা এক ফোনালাপে আজ (শুক্রবার) এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এর আগে গত মঙ্গলবার বিকেলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইউরোপীয় মিত্রদের অনুরোধ ও সমস্ত প্রচেষ্টা উপেক্ষা করে এককভাবে ঐতিহাসিক এ সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন। শুধু তাই নয়, ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের কথাও ঘোষণা করেন তিনি। পরমাণু সমঝোতাকে মারাত্মক রকমের একপেশে বলে মন্তব্য করে ট্রাম্প বলেন, এর আগে কখনো এমন কোনো চুক্তি হয় নি।

এ বিষয়ে জার্মান নেতার সঙ্গে ফোনালাপের পর রুশ প্রেসিডেন্ট পুতিনের দপ্তর ক্রেমলিন থেকে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, মার্কিন সরকার পরমাণু সমঝোতা থেকে বের হয়ে যাওয়ার পর পুতিন ও মারকেল বিষয়টি নিয়ে আলোচনা করেন। আঞ্চলিক ও আন্তর্জাতিক স্থিতিশীলতা রক্ষার দৃষ্টিকোণ থেকে দু নেতা পরমাণু সমঝোতা রক্ষার ওপর গুরুত্বারোপ করেন। এর আগে জার্মান চ্যান্সেলর বলেছেন, ইউরোপের দেশগুলোর উচিত নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে নিজেদের ওপর নির্ভর করা এবং আমেরিকার ওপর থেকে নির্ভরতা বাতিল করা।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com