রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের এক নম্বর এপ্রোচ রোড চালু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: মূল পদ্মা সেতুর দুই বছর আগেই চালু করা হলো জাজিরা প্রান্তের এক নম্বর এপ্রোচ রোড। রোববার দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আনুষ্ঠানিকভাবে এ সড়কের উদ্বোধন করেন।

শিবচর-কাঁঠালবাড়ির এপ্রোচ রোড এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী ভূমিকা রাখবে উল্লেখ করে মন্ত্রী বলেন, সব গুজব উড়িয়ে দিয়ে যথাসময়েই শেষ হবে পদ্মা সেতুর নির্মাণ কাজ।

মসৃণ পিচ ঢালা সড়ক যেখানে জড়িয়ে আছে কোটি মানুষের সপ্ন। মূল পদ্মা সেতুর কাজ শেষ হবে ২০১৮ সালের ডিসেম্বরে। তবে তার দুবছর আগেই সম্পন্ন
করা হয়েছে সেতুর দু’প্রান্তের সংযোগ সড়ক। মাওয়া প্রান্তে দেড় কি.মি. সড়কের শতভাগ কাজ শেষ।

এবার জাজিরা প্রান্তে ১০.৫ কি.মি. সংযোগ সড়কের মধ্যে ৮ কি. মি. এর বেশি সড়কের কাজ শেষ হয়ে এসেছে। এখনই তাই তার সুফল দিতে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হলো এই সড়ক।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণে যথা সময়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হবে।’

সড়কের সুবিধা পেতে মাদারীপুরের কাওড়াকান্দির ঘাটটিকে ৫ কি.মি এগিয়ে আনা হয়েছে কাঁঠালবাড়িতে। ফলে এলাকাবাসীও উচ্ছ্বসিত পদ্মা-সেতুর সুফল পেয়ে।

জাজিরা সংযোগ সড়কে ৫টি ব্রিজ ৮টি ওভারপাস এবং ২০টি কালভার্ট নিমার্ণ করা হয়েছে। মূল পদ্মা সেতু চালুর দু’বছর আগেই এপ্রোচরোড ওয়ানটি খুলে দেওয়ার ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল বাসী এখন থেকে পেতে শুরু করবেন সুফল।

এই ফোরলেন সড়কটি ব্যবহার করে মাদারীপুর থেকে ঢাকাগামী যানবাহন গুলো যেয়ে উঠবে কাঁঠালবাড়ি ফেরিতে। এর ফলে সময় কেবল ১ ঘন্টা কমে আসবে না একি সাথে পদ্মাসেতুকে ঘিরে স্বপ্নের দুয়ার হবে আরো প্রসারিত।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com