রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

নেতা বনাম অভিনেতার লড়াই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০১৬
  • ২২৪ বার পড়া হয়েছে

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হেড কোয়ার্টার বারাসাত। এই আসনে নির্বাচনী লড়াই জমে উঠেছে নেতা সঞ্জীব চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীর।

চিরঞ্জিৎ কলকাতার এক প্রখ্যাত অভিনেতা। লড়ছেন দ্বিতীয়বারের জন্য তৃণমূলের টিকিটে বারাসাত আসনে। ৪০ বছর ধরে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত তিনি। অন্যদিকে নেতা হলেন সঞ্জীব চট্টোপাধ্যায় ৩১ বছর ধরে বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি বাম-কংগ্রেস জোটের প্রার্থী। তিনি বারাসাত পৌরসভার তিনবারের কাউন্সিলরও। ছিলেন ভাইস চেয়ারম্যানও। বর্তমানে তিনি ফরোয়ার্ড ব্লক পার্টির রাজ্য কমিটির সদস্য।
চিরঞ্জিৎ বহিরাগত হলেও সঞ্জীব ভূমিপুত্র। ২০১১ সালে চিরঞ্জিৎ প্রথমবারের মতো নির্বাচন করে জয়ী হয়েছিলেন। এবারও তিনি নেমেছেন। তবে চিরঞ্জিৎ এলাকার বাইরে অর্থাৎ কলকাতার সাদার্ন অ্যাভিনিউতে অবস্থান করছেন। নির্বাচনের জন্য এখন তিনি প্রতিদিন ভোরে বারাসাত এসে নির্বাচনী প্রচার সেরে আবার রাতে বাড়ি ফিরে যান। তাই চিরঞ্জিতের বিরুদ্ধে এলাকার মানুষ নন বলে তৃণমূলের একাংশের ক্ষোভ থাকলেও এবারও তাঁকে তারকা প্রার্থী হিসাবে মনোনয়ন দেন মমতা। যদিও মনোনয়নের আগে এলাকার একাংশ এবার তাঁর পরিবর্তে একজন এলাকার মানুষকে মনোনয়ন দেওয়ার আবেদন করে।

সঞ্জীব চট্টোপাধ্যায় এলাকার মাটি কামড়ে ধরে রাজনীতি করছেন। তাই এবারে এই আসনে লড়াই জোরদার হবে বলেই মনে করছেন এলাকার মানুষ। যদিও গত নির্বাচনে বিপুল ভোটে জিতেছিলেন চিরঞ্জিৎ। সেবারও প্রতিপক্ষ ছিলেন সঞ্জীব চট্টোপাধ্যায়। তবে গতবারের তুলনায় এবার এই এলাকায় বাম-কংগ্রেস জোটের ভিত শক্ত হয়েছে। সারদা, নারদকান্ডে জর্জরিত তৃণমূল এখন অনেকটাই রাজ্যব্যাপী সমালোচনার মুখে।

গত নির্বাচনে চিরঞ্জিতের সঙ্গী ছিল কংগ্রেস। এবার সেই সঙ্গী ভিড়ে গেছেন বাম দলে। ফলে যেমন ভোট বাড়ছে বাম-কংগ্রেস জোটের, তেমনি ভোট কমছে তৃণমূলের। তবে দুজনই এখন এলাকা চষে বেড়াচ্ছেন। দুজনই বলেছেন, তারা জিতবেন। সঞ্জীব চট্টোপাধ্যায় বলেছেন, মানুষ এখন ঘুরে যাচ্ছে। ফিরছে জোটের দিকে। সেই প্রত্যাশা নিয়ে তিনি এখন জয়ের স্বপ্ন দেখছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com