শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে

নীলফামারীতে ”ফ্রি আই স্ক্রীনিং ক্যাম্প”

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নীলফামারী প্রতিনিধি: আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, ডিসিআই, আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে সমগ্র বাংলাদেশ ব্যাপি বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে আসছে।

এরই ধারাবাহিকতায়  ১৩ নভেম্বর জলঢাকার কৈমারী ইউনিয়নে কৈমারী স্কুল এন্ড কলেজে একটি বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করা হয়। উক্ত ক্যাম্পের উদ্দেশ্য ছিল, যে সকল সুবিধাবঞ্চিত মানুষ অর্থের অভাবে চোখের ছানি অপারেশন, ঔষধ বা চশমার খরচ বহন করতে অক্ষম তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা, যাতে কোন মানুষই অন্ধ হয়ে না যায়।

উক্ত ক্যাম্পে মোট ৫৩০ জন অসহায় মানুষ চক্ষু সেবা গ্রহণ করেন। তাদের মধ্যে ৯৫ জন ছানি রোগী, ১৬৭ জন চশমার রোগী সনাক্ত করা হয় এবং ১১৩ জন রোগীকে ক্যাম্প হতে চশমা প্রদান করা হয়। পরবর্তী দিনে তাদের ছানি অপারেশন ও অবশিষ্ট চশমা আগামী সপ্তাহে প্রদান করা হবে। ৩৮৯ জন রোগীকে ক্যাম্প হতে ঔষধ প্রদান করা হয়।

ডিসিআই এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. এহসান হক এক শুভেচ্ছা বার্তায় ক্যাম্পের সফলতা কামনা করে বলেন, ফারাজের স্বরনে চক্ষু ক্যাম্পেরউদ্দেশ্য হলো- হতভাগ্য-সুবিধাবঞ্চিত মানুষের চোখে দৃষ্টি ফেরানো এবং তাদের মাঝে নতুন ভাবে আশা জাগানো। আমি নিজে একজন দৃষ্টি প্রতিবন্ধী মানুষ হিসাবে বাস্তব অভিজ্ঞতা থেকে বুঝতে পারি যে, অন্ধত্ব দূর করা কতটা প্রয়োজন এবং দৃষ্টি প্রতিবন্ধী ও অন্যান্য প্রতিবন্ধীদের সহযোগিতা করা কতটা জরুরী।

জনাব মোঃ সুজাউদ্দৌলা, উপজেলা নির্বাহী অফিসার, জলঢাকা, নীলফামারি উক্ত ফ্রি আই স্ক্রীনিং ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন।

উক্ত অনুষ্ঠানে এ জেড সিদ্দিকী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, জলঢাকা; রেজাউল হক বাবু, ইউপি চেয়্যারম্যান, কৈমারী ইউনিয়ন, চঞ্চল কুমার ভৌমিক, মাধ্যমিক শিক্ষা অফিসার, জলঢাকা, জামাল নাসের রোমেল, প্রোগ্রাম ম্যানেজার, আরএসসি; জনাব হুমায়ন কবীর, প্রোগ্রাম ডেভলপমেন্ট অফিসার আরএসসি, জনাব সাঈদ রহমান, এরিয়া ম্যানেজার, নীলফামারি, আরএসসি, মোঃ মহাসিন, হেল্থ এ্যাসিস্ট্যান্ট আরএসসি সহ আরও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ক্যাম্পে উপস্থিত ছিলেন।

মরিয়ম চক্ষু হাসপাতালের একদল অভিজ্ঞ ডাক্তার উক্ত ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com