শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা

নির্বাচনে দাঁড়ালে আবারও জয়ী হতাম : ওবামা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, নির্বাচনে দাঁড়ালে তৃতীয়বারও জয়ী হতাম।

নিজের জনপ্রিয়তা ও মার্কিনদের নিয়ে তার লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে এখনো তুমুল আত্মবিশ্বাসী ওবামা। তার দাবি, মার্কিন জাতি তার রাজনৈতিক ভিশন নিয়ে এখনো আশাবাদী।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন অকুণ্ঠ সমর্থন পান ওবামার কাছ থেকে। হিলারির হয়ে নির্বাচনী জনসভায় ভোট চেয়েছেন তিনি। কিন্তু বিতর্কিত প্রার্থী রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে গেছেন হিলারি। এরপরও ওবামা দাবি করছেন, তৃতীয় মেয়াদে নির্বাচনে দাঁড়ানোর সুযোগ থাকলে তিনিই জয়ী হতেন।

যুক্তরাষ্ট্রের নির্বাচনী আইন অনুযায়ী, দুবার নির্বাচিত প্রেসিডেন্ট আর কখনো নির্বাচন করতে পারবেন না। ২০০৮ ও ২০১২ সালে নির্বাচনে জিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন ওবামা। ফলে তিনি দাবি করলেও তা পরীক্ষা করে দেখার সুযোগ আর নেই।

সিএনএন ও শিকাগো বিশ্ববিদ্যালয় যৌথভাবে ওবামার একটি সাক্ষাৎকার নিয়েছে, যা `দি এক্স ফাইলস’ নামে পডকাস্টে পোস্ট করা হয়েছে।

আগামী ২০ জানুয়ারি ওবামার ক্ষমতার মেয়াদ শেষ হচ্ছে। নিজের প্রতি আস্থাশীল ওবামার প্রতিপক্ষ শিবিরের ট্রাম্প তার রাজনৈতিক ভিশন নিয়ে জনগণের ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০ জানুয়ারি ট্রাম্পের হাতে ক্ষমতা তুলে দিয়ে বিদায় নেবেন ওবামা।

ওবামার সাবেক উপদেষ্টা ডেভিড অ্যাক্সেলরড তার সাক্ষাৎকার গ্রহণ করেন। ২০০৮ সালে ওবামার নির্বাচনী প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন অ্যাক্সেলরড। ওবামা বলেন, ‘পরাজয় কখনো হাস্যকর কিছু নয়।’

সাক্ষাৎকারে ওবামা বলেন, ‘আমি গর্বিত এই জন্য যে, ক্ষমতায় থেকে আমার কাছে যা ভালো মনে হয়েছে, জনপ্রিয়তাকে বাদ দিয়ে আমি তা-ই করেছি। দুই মেয়াদে ক্ষমতায় থাকার সময়ে আমেরিকার যে অগ্রগতি হয়েছে, তার জন্য “আমেরিকানদের শক্তি”র প্রশংসা করি আমি।’

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com