মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

নরওয়েতে হেলিকপ্টার দুর্ঘটনা: নিহত ১৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নরওয়ের বার্জেন নগরীর পশ্চিমাঞ্চলে হেলিকপ্টার দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। উদ্ধারকারীরা একথা জানিয়েছে।

এর আরোহীদের ১১ জন নরওয়ের, একজন ব্রিটিশ ও একজন ইতালির নাগরিক। এই ঘটনায় জীবিত কাউকে পাওয়া যায়নি। দুর্ঘটনার পর বড় ধরনের উদ্ধার অভিযান শুরু করা হলেও কয়েকঘন্টার মধ্যেই তা শেষ করা হয়।

এদিকে নরওয়ের বেসামরিক বিমান কর্তৃপক্ষ যে ধরনের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সে ধরনের হেলিকপ্টার উড্ডয়নের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এটি ছিল একটি ইউরোকোপ্টার (ইসি) ২২৫এল সুপার পুমা।

প্রতিবেদনগুলোতে বলা হয়, দুর্ঘটনায় বিমানটি ‘সম্পূর্ণ ধ্বংস হয়েছে।’

পরে বেসামরিক বিমান কর্তৃপক্ষের এক নারী মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে স্থানীয় গণমাধ্যম জানায়, হেলিকপ্টারটির দুটি ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

ব্রিটিশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ জানায়, তারা বাণিজ্যিকভাবে সুপার পুমা ব্যবহার নিষিদ্ধ করেছে। তাই এটা তেল ও গ্যাস কর্মীদের বহন করতে পারবে না।
তবে এটাকে অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হেলিকপ্টারটি গুলফাকস তেল ক্ষেত্র থেকে বার্জেনে যাচ্ছিল। এটি উত্তর সাগরের তেল ও গ্যাস শিল্পের একটি কেন্দ্র।

এই দুর্ঘটনায় ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আরো দুজন আরোহী এখনো নিখোঁজ রয়েছে।

নরওয়ের প্রধানমন্ত্রী এরনা গোলবার্গ বলেন, দুর্ঘটনার খবরটি ‘ভয়াবহ’।

নরওয়ে টিভি এনআরকে জানিয়েছে, এই দুর্ঘটনার কারণে রাজা হারাল্ড ও রানী সোনজা তাদের সুইডেন সফর বাতিল করেছেন।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com