বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু

দ. আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় দিনেও বিবর্ণ বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ রানের পাহাড় সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। জবাবে খেলতে নেমে আজ দ্বিতীয় দিনশেষে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ৩৪ ওভারে ১২৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

মুমিনুল হক ২৮ ও তামিম ইকবাল ২২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে দলের পক্ষে ডেন এলগার ১৯৯, হাসিম আমলা ১৩৭ এবং মার্ক্রাম ৯৭ রান করেন।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান মোস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

বৃহস্পতিবার টস হেরে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিন শেষ করে ১ উইকেটে ২৯৮ রান।

দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন হাসিম আমলা এবং ওপেনার এলগার। আমলা ১৩৭ রান করে শফিউলের বলে আউট হন।

তবে এলগার ভালোভাবেই এগোচ্ছিলেন নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দিকে। কিন্তু নার্ভাস নাইনটি বলে একটা কথা আছে না! সেখানেই পরাস্ত হলেন এলগার।

এলগারের আজ ঘুম হবে কিনা তা জানা নেই। কেননা ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে অর্থাৎ ১৯৯ রানে এসে অনেকটা স্নায়ুচাপে ভুগেই আউট হলেন এ ওপেনার।

এলগারের উইকেটটা তুলে নিয়েছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। ১৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো ইনিংসে এলগার বল খেলেন ৩৮৮টি।

এর আগে এলগার ওপেনিং ব্যাটসম্যান মার্ক্রামের সঙ্গে ১৯৬ রানের জুটি গড়েন। মার্ক্রাম ৯৭ রান করে আউট হন। পরে হাসিম আমলার সঙ্গে ২১৫ রানের জুটি গড়েন এলগার।

এদিকে দক্ষিণ আফ্রিকা তাদের ইনিংস ঘোষণা করার পর বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে। তবে ওপেনিংয়ে দেখা যায়নি তামিম ইকবালকে।

উদ্বোধনী জুটি হিসেবে মাঠে নামেন ইমরুল কায়েস এবং লিটন দাস। তবে দুই ওপেনারই অহেতুক খোঁচা মারতে গিয়ে সাজঘরে ফিরেন।

ইমরুল কায়েস ৭ রান করে রাবাদার বলে এবং লিটন দাস ২৫ রান করে মর্কেলের বলে আউট হন। দুটি লাইফ পাওয়া মুশফিক ৪৪ রানে মহারাজের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com