শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান

দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই-আহমদ শফী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮
  • ৪০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ আলজামেয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার ২০১৭-১৮ খ্রিস্টাব্দের দাওরায়ে হাদীছ সমাপনী বর্ষের ছাত্রদের খতমে বোখারী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে উপস্থিত ছিলেন হাজার হাজার উলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। দু’আ পরিচালনা করেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।
তিনি বলেছেন, দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। পৃথিবীতে যুগে যুগে অজস্র মতবাদ প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু একমাত্র নবীজির আনীত বিধান ইসলামই পৃথিবীতে অশান্তি নৈরাজ্য দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কিয়ামত পর্যন্ত এপথেই শান্তি নিহিত রয়েছে। পৃথিবীর যে কোন স্থানে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মহানবীর আদর্শই একমাত্র পুজি।

তিনি বলেন, কুরআনুল কারীম আল্লাহ তা’আলা কতৃর্ক অবতীর্ণ মহাগ্রন্থ। কিয়ামত অবধি এই গ্রন্থ বিদ্যমান থাকবে। মাদরাসায় কুরআন ও হাদীছ নিয়ে পড়াশুনা হয়। দাওরায়ে হাদীছ সমাপ্ত করে হাজার হাজার উলামায়ে কেরাম দ্বীনি খেদমতে নিয়োজিত হয়ে মানুষকে আল্লাহর পথে আহ্বান জানায়।
তিনি বলেন, আফগানিস্তানে গত ৪ তারিখ ১০১ জন হাফেযে কুরআন শাহাদাত বরণ করেছেন। আল্লাহ তাআলা তাদের প্রতি রহম করুন এবং শোকসন্তপ্ত পরিবারদের ধৈর্য ধারণের তাওফিক দিন। আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। অথচ মুসলিদেরকেই তারা বলছে জঙ্গী ও সন্ত্রাসী। মূলত ওরাই হলো আসল সন্ত্রাসী।
এছাড়াও উপস্থিত ছিলেন, আল্লামা আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর আহমদ, আল্লাম মুফতী আব্দুস সালাম, আল্লামা মুফতি কিফায়াতুল্লাহ, মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী প্রমূখ।
উল্লেখ্য যে, এবছর হাটহাজারী মাদরাসা থেকে দুই হাজার ছাত্র দাওরায়ে হাদীছ শেষ করেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com