বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না

দেশের সর্বত্র বাংলা ভাষার প্রচলন চালু করতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নেত্রকোনা প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বই পড়া, এটাও একটা অন্দোলন। অমর একুশে ফেব্রুয়ারী আমাদের প্রেরণার উৎস। মায়ের ভাষা প্রতিষ্ঠার জন্য এদেশের জনগন আন্দোলন করেছে, অকাতরে জীবন দিয়েছে। ৫২ ভাষা আন্দোলনের পথ ধরে ৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছি।

যে ভাষার জন্য দেশের জনগন প্রাণ দিয়েছে, সে ভাষার মর্যাদা রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। দেশের সর্বত্র বাংলা ভাষার প্রচলন চালু করতে হবে। তাহলেই শহীদদের আত্মত্যাগ সার্থক হবে। তিনি গত শনিবার রাত ৯ টায় পুরাতন কালেক্টরেট প্রাঙ্গণে নেত্রকোনা জেলা প্রশাসন আয়োজিত ৬ দিন ব্যাপী একুশের বই মেলা উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, অধ্রাপক মতীন্দ্র সরকার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নূরুল আমিন।

‘সৃজনশীর চিন্তা ও মননশীলতার বিকাশে বই’ এই প্রতিপাদ্য বিষয়ে এবারের বই মেলায় ২১টি স্টল স্থান পেয়েছে। আগামী ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ছয় দিনব্যাপী এই বইমেলার সমাপ্তি হবে।

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com