রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র

দেশের ক্ষমতাবানরাই আইন মানতে চান না- দুদক চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ আগস্ট, ২০১৮
  • ১২৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশের বেশিরভাগ মানুষ আইন মানতে চায় না উল্লেখ করে দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, যারা ক্ষমতাবান সেখানে তারাই আইন মানতে চান না। তাহলে কত দূর সম্ভব? আমাকে দিয়েছেন ক্ষমতা। সেখানে আইন মানার জন্য আমি তো আগে আইন মানবো।

আজ সোমবার ‘দুর্নীতি প্রতিরোধ ও উত্তম চর্চার বিকাশে এফ এম বেতারের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা শেষে তিনি এসব কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, সেই যে উল্টোপথের গাড়ি চলা। তা আজও বন্ধ হয়নি। ফুটওভার ব্রিজ রয়ে গেছে কিন্তু তা ব্যবহার হচ্ছে না। এটা ঠিক না। সুতরাং আইন না মানার প্রবণতায় আমরা সবাই দোষী। আইনটা কিন্তু হঠাৎ করে আকাশ থেকে পড়েনি। বিবেকে যা বাধা দেয় সেটা আগে অনুসরণ করুন।

তিনি বলেন, দুর্নীতির ব্যাপারে আমি স্পষ্ট করে বলতে চাই, আমাদের (দুদক) বিরুদ্ধেও অভিযোগ করতে পারেন। আমাদের মধ্যে যদি দুর্নীতি থাকে তবে অভিযোগ করুন। আমরা ব্যবস্থা নেব। সামনের দিনগুলোতে কিভাবে আইন মানাতে হয় সেই ব্যবস্থা দুদক গ্রহণ করবে।

এরআগে আলোচনা সভায় দুদক চেয়ারম্যান দেশে স্বীকৃত সকল এফ এম বেতারে দুর্নীতিবিরোধী অনুষ্ঠান, জকিদের ব্যবহার, সোস্যাল মিডিয়ায় দুর্নীতিবিরোধী প্রচারণার আহ্বান জানান।  সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com