শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫

দুই বছর কারাভোগের পর ১৭ নারী ও শিশুকে হস্তান্তর করলো ভারতীয় পুলিশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮
  • ২২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,বেনাপোল প্রতিনিধি: ভারতে ২ বছর কারাভোগের পর ২ শিশু ও ১৭ বাংলাদেশী নারীকে আজ শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ইমিগ্রেশন পুলিশের কাছে হ¯তাšতর করেছে ভারতীয় পুলিশ। দুই বছর আগে ভালো চাকুরীর আশায় ভারতে গিয়ে বোম্বে শহর থেকে পুলিশ’র হাতে আটক হয় তারা। ২ বছর সাজা হওয়ার পর তাদের পাঠনো হয় জেল হাজাতে।
পরে মোম্বাই ‘লিলুয়া শেল্টার হোম’ নামে একটি এনজিও সংস্থা সেখান থেকে তাদের নিয়ে যায় নিজেদের হেফাজতে। ফেরত আসা নারীরা হলো- ফেরত আসারা নারী শিশুরা হলো- এরা হলো অনিমা দাস (১৮),ময়ূরী(১৭),সোনিয়া (১৯),পাপিয়া(১৭),মুক্তাখাতুন(১৯),লিজাখাতুন(১৮),সুর্বনা(১৯),সালমা(১৯),রুনা(১৮),রিমা(১৭),মারূফা,(১৮)সাকিলা(১৮)জোসনা(১৭ )রাবেয়া(১৮)পাপিয়া(১৭) শাহিদা(২০)ও রহিমা খাতুন (১৭) এদের বাড়ী বাগেরহাট ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।

সাজার মেয়াদ শেষে দু দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্থক্ষেপে ‘স্বদেশ প্রত্যাবর্তন’ আইনের মাধ্যমে তাদরকে দেশে ফেরত আনা হয়।
বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম জানান, ফেরত আসা বাংলাদেশী নারী শিশুদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। পরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি ও রাইটস যশোর তাদের গ্রহণ করে পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com