রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে

দর্শনা রেলবন্দর অরক্ষিত : নানা অনিয়মে হারাচ্ছে ঐতিহ্য

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ জুলাই, ২০১৭
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : নানা অনিয়ম অব্যস্থাপনা ও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ষ্টেশন সংলগ্ন চুয়াডাঙ্গার দর্শনা রেলবন্দরটি অরক্ষিত হয়ে পড়েছে। নানা অনিয়মে হারাতে বসেছে এর ঐতিহ্য। ইয়ার্ডে খোলা আকাশের নিচে রাখা রেলের লক্ষ লক্ষ টাকার সরকারী সম্পদ চুরি ও নষ্ট হচ্ছে। রক্ষার উদ্দোগ নেই কর্তৃপক্ষের।
বন্দর এলাকা ঘুরে দেখা গেছে, দীর্ঘদিন ইয়ার্ড ও ইয়ার্ড সংলগ্ন রাস্তা সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে পিচ-পাথর উঠে গিয়ে খানা খন্দের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই ইয়ার্ডের বিভিন্ন স্থানে পানি জমে ও কাদা-পানিতে একাকার হয়ে যায়। এ কারণে ভোগান্তিতে পড়ে আমদানীকৃত পণ্য খালাসকারী শ্রমিক, ট্রাকের ড্রাইভার ও হেলপাররা। ইয়ার্ডের জায়গা দখল করে প্রভাবশালীরা ইট, বালি ও খোয়াসহ বিভিন্ন নির্মান সামগ্রী রাখায় চরম আসুবিধা ভোগ করছেন বন্দর ব্যবহারকারীরা। এছাড়া ষ্টেশনের আশপাশসহ বন্দর এলাকায় অবাধে চলে মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ নানা ধরনের মাদকদ্রব্য বেচাকেনা ও সেবন। সেইসাথে চলে জমজমাট জুয়ার আসর। ফলে মারাত্মকভাবে নষ্ট হচ্ছে রেলবন্দরসহ আশেপাশ এলাকার পরিবেশ। চুরি হচ্ছে ইয়ার্ডে রাখা রেল ও রেলের স্লিপারসহ মুল্যবান সরকারী সম্পদ ও ব্যবসায়ীদের আমদানীকৃত মালামাল। অভিযোগ আছে, ইয়ার্ডের নিরাপত্তা কর্মীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে চলে এসমস্ত অনৈতিক কার্যকলাপ। ফলে এ ধরণের নানা অনিয়মের কারণে হারাতে বসেছে বন্দরের দীর্ঘদিনের ঐতিহ্য। রেল বন্দরের বিভিন্ন অনিয়ম দুরসহ এর ঐতিহ্য রক্ষার্থে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেছেন সচেতনমহল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com