শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ত্রিমুখী লড়াইয়ের আজ প্রথম ফাইনাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ মে, ২০১৬
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাকি মাত্র দু’ম্যাচ। প্রথম তিনের পয়েন্ট পার্থক্য মাত্র এক। কে হবে স্পেনের সেরা?

ইংলিশ প্রিমিয়ার লিগ। ইতালীয় সেরি এ। শনিবার বুন্দেশলিগাও। ইউরোপের প্রায় প্রতিটা হেভিওয়েট লিগই তাদের চ্যাম্পিয়ন পেয়ে গিয়েছে। কিন্তু স্পেন এখনও অপেক্ষায়। কিছু মাস আগে পর্যন্ত বার্সেলোনা আরাম করেই শীর্ষস্থান দখল করে রেখেছিল। কিন্তু টানা তিনটে হারের সৌজন্যে বাকি দুই মাদ্রিদও খেতাব দৌড়ে ঢুকে পড়ে। আজ এই ত্রিমুখী লড়াইয়ের প্রথম ফাইনাল। যেখানে একই সময়ে খেলতে নামবে লিগের তিন দাবিদার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে অপ্রত্যাশিত বিদায়ের পরে গত বারের চ্যাম্পিয়ন বার্সেলোনার কাছে এখন লা লিগা জেতাই প্রধান লক্ষ্য। এমএসএন ত্রিফলার হাতে কোনও ট্রফি না উঠলে লুইস এনরিকেরও চাকরি নিয়েও ধোঁয়াশা দেখা দিতে পারে। তার উপরে আবার এই ম্যাচটাই এ বার লা লিগায় ন্যু কাম্পে বার্সার শেষ ম্যাচ।

এই কারণেই আজ এস্প্যানিয়লের বিরুদ্ধে ‘কাতালান ডার্বির’ আগে দলকে আত্মতুষ্ট না হয়ে পড়ার আবেদন জানালেন স্প্যানিশ কোচ। ‘‘লক্ষ্য হারালে চলবে না। ন্যু কাম্পে এই মরসুমে আমাদের শেষ ম্যাচ। এস্প্যানিয়ল দারুণ একটা চ্যালেঞ্জ।’’ লুইস সুয়ারেজ দুরন্ত ফর্মে থাকলেও নেইমার আর মেসি এখন নিয়মিত গোলের মধ্যে নেই। তাতে অবশ্য চিন্তিত নন বার্সা কোচ। ‘‘আমার দল তৈরি। আশা করছি সমর্থকরাও পাশে থাকবে। সুয়ারেজ দলের হয়ে ট্রফি জিততে বেশি পছন্দ করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার থেকে,’’ বলছেন এনরিকে।

বার্সা যখন নিজেদের প্রতিবেশীদের বিরুদ্ধে শীর্ষস্থান দখল করার লক্ষ্যে নামবে ঠিক তখনই দুই মাদ্রিদও তাদের ম্যাচ খেলবে। যাদের লক্ষ্য শেষ দিন পর্যন্ত লা লিগার যুদ্ধ টেনে নিয়ে যাওয়া। এ বারের চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালিস্টের মধ্যে রিয়াল মাদ্রিদের সামনে ভ্যালেন্সিয়া। জিনেদিন জিদান কোচ হওয়ার পর থেকেই রিয়ালের অন্ধকার ভরা মরসুম হঠাৎ করেই আশার আলো দেখেছে।

লা লিগায় শেষ দশ ম্যাচে একটাও হারেনি রিয়াল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ছাড়াও গ্যারেথ বেলও এখন দুর্দান্ত ফর্মে। বার্সা ও আটলেটিকোর থেকে মাত্র এক পয়েন্ট নীচে রিয়াল। বাকি দুই দাবিদারের উপরে চাপ বজায় রাখতে তাই ফরাসি কোচ চাইছেন লা লিগায় অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখতে। ‘‘ভ্যালেন্সিয়া এখন ভাল খেলছে। ওরা খুবই শক্তিশালী দল। কিন্তু আমাদের পয়েন্ট তুলতেই হবে,’’ বলছেন জিদান। সঙ্গে আবার ফাইনালে ওঠার আত্মবিশ্বাসকে শেষ দুই লা লিগা ম্যাচে কাজে লাগাতে বলছেন জিদান। বলছেন, ‘‘অনেক খেটেছে দল। এই জন্যই আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে পেরেছি।’’ রোনাল্ডো চোট প্রসঙ্গেও জিদান বলছেন দলের তুরুপের তাস এখন একশো শতাংশ ফিট। ‘‘রোনাল্ডোর কোনও সমস্যা নেই। ও খেলবে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে। বেঞ্জিমাও হয়তো খেলতে পারে।’’ আর আটলেটিকো মাদ্রিদ? যাদের মরসুম শুরুতে কোনও নম্বরই দেওয়া হয়নি। অথচ মরসুম শেষে স্পেনের বিগ-টুর রাস্তার প্রধান কাঁটা হয়ে উঠেছে তারা। বার্সেলোনার সঙ্গে সমান পয়েন্ট আটলেটিকোর। অর্থাৎ যদি বার্সা ড্র করে আর আটলেটিকো জেতে তা হলে শীর্ষে উঠবে দিয়েগো সিমিওনের দল। কিন্তু লেভান্তের বিরুদ্ধে ম্যাচের আগে সতর্ক সিমিওনে। তিন দিন আগেই দলকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তুলেছেন।

তবুও সিমিওনে বলছেন, ‘‘আমাদের সতর্ক থাকতে হবে। জিততেই হবে ম্যাচটা।’’

বাংলা৭১নিউজ/এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com