শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব

তুরিনের বিষয়ে তদন্ত শেষ পর্যায়ে- আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮
  • ১৪৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির সঙ্গে প্রসিকিউটর তুরিন আফরোজের গোপন আঁতাতের অভিযোগের বিষয়ে তদন্ত শেষ পর্যায়ের দিকে রয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে কমনওয়েলথ মহাসচিব প্রেট্টিকা স্কটল্যান্ড এর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তুহিন আফরোজের ব্যাপারে আপনারা একটা তদন্ত করছেন। সেই তদন্তের সর্বশেষ কী অবস্থা, একজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘তদন্ত চলাকালীন অবস্থায় যদি আমি কথা বলি, তাহলে কিন্তু তদন্ত প্রভাবিত হতে পারে। সেজন্য আমি এ ব্যাপারে কোনো কথা বলব না।’

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ওয়াহিদুল হককে গত ২৪ এপ্রিল গ্রেপ্তার করা হয়। পরদিন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠায়।

এর আগে গত গত ১১ নভেম্বর তুরিন আফরোজকে এই অভিযোগের তদন্তের দায়িত্ব দেয়া হয়। অভিযোগ উঠে, তুরিন সে সময় আসামির সঙ্গে সাক্ষাৎ করেন। ওইসময় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ রয়েছে জানিয়ে তাকে পালিয়ে যেতে বলেন এবং তার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন।

পরে বিষয়টি ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার নজরে এলে তুরিন আফরোজকে এ মামলা থেকে প্রাথমিকভাবে অব্যাহতি দেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর। পাশাপাশি এ ঘটনার তদন্ত শুরু হয়।

তবে তুরিন এই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমাকে নিয়ে সাম্প্রতিক সময়ে যে অভিযোগ তোলা হয়েছে তা সত্য নয়।’

এই অভিযোগের তদন্ত কবে নাগাদ শেষ হবে- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘আমার মনে হয় বেশিদিন লাগবে না।’

কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে আনিসুল বলেন, আমরা দুজনই একমত হয়েছি, কমনওয়েলথ এর ৫৩ টা দেশ একসাথে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান নিতে পারব। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি।’

‘আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। সাম্প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেশনসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি।

উনি আমাদের দেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকাণ্ডে অত্যন্ত সন্তুষ্ট। উনি অনুরোধ করেছেন, শেখ হাসিনার সরকার  বিচার বিভাগের উন্নয়নে, দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন আমরা কমনওয়েলথ এর বাকি যে দেশগুলো আছে, তাদের সাথে যেন শেয়ার করি। সেটার ব্যবস্থা উনি করার চেষ্টা করবেন’- বলেন আইনমন্ত্রী।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com