রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

ট্রাম্পের মুখে রাশিয়ার পতাকা নিক্ষেপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে রাশিয়ার পতাকা ছুঁড়ে মারলেন এক বিক্ষোভকারী।

মঙ্গলবার কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে রিপাবলিকান সিনেটরদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নিতে যাওয়ার সময় এ বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েন তিনি।

গণমাধ্যমকর্মীদের মধ্যে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি প্রেসিডেন্ট ট্রাম্প ও সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককনয়েলের দিকে ছোট আকৃতির কয়েকটি পতাকা নিক্ষেপ করেন। ট্রাম্পের রাশিয়াপ্রীতির প্রতিবাদ জানাতে লোকটি এ কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ লোকটিকে গ্রেপ্তার করে এবং তার পরিচয় জানা যায়। তার নাম রায়ান ক্লেইটন। তিনি চিৎকার করে বলছিলেন, ‘ট্রাম্প একজন বিশ্বাসঘাতক।’ নিরাপত্তারক্ষীরা তাকে ধরে ফেলার পরও তিনি চেচিয়ে বলতে থাকেন, ‘রাশিয়া সরকারের চরদের সঙ্গে আঁতাত করেছেন প্রেসিডেন্ট। কর হ্রাসের ইস্যুর পরিবর্তে কংগ্রেসে বিশ্বাসঘাতকতার বিষয়টি উত্থাপন করা উচিত।’

এ ঘটনায় ট্রাম্পের কোনো বিপদ হয়নি। কিন্তু ক্যাপিটল হিলের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। সাংবাদিকসহ সাধারণ মানুষ পরিদর্শন বা কারো সঙ্গে দেখা করার জন্য ক্যাপিটল হিলের ভেতরে ঢুকতে পারে। কিন্তু মেটাল ডিটেক্টরের মধ্যে দিয়ে আসতে হয় তাদের।

ক্যামেরার সামনে ক্লেইটন নিজেকে গোয়েন্দা বিভাগের এজেন্ট হিসেবে পরিচয় দেন। তিনি দাবি করেন, অনলাইনভিত্তিক ‘আমেরিকানস টেক অ্যাকশন’ গ্রুপের সদস্য তিনি। সবার জন্য অর্থনীতি, ইন্টারনেট সেবা উন্মুক্ত রাখাসহ মুক্ত আমেরিকার দাবিতে কাজ করে গ্রুপটি।

এ বিষয়ে জানতে চাইলে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া দেখায়নি হোয়াইট হাউস। এদিকে, জুলাই মাসে এ ধরনের আরেকটি কাজের সঙ্গে যুক্ত ছিলেন ক্লেইটন। ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের হাতে রাশিয়ার পতাকা ধরিয়ে দিয়ে তাকে তাতে স্বাক্ষর দিতে বলেছিলেন তিনি।

তথ্যসূত্র : এনবিসি নিউজ অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com