রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

টাঙ্গাইল শাড়িতে দীপু মনি

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

এখন টাঙ্গাইল শাড়ির GI (Geographical Indication) বা ভৌগোলিক নির্দেশক নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মানুষের মধ্যে তুমুল তর্ক-বিতর্ক চলছে। এই সময়ে টাঙ্গাইল শাড়ি পরা একাধিক ছবি নিজের ভেরিফাইড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। ফেব্রুয়ারির ৪ তারিখে তিনি এই পোস্ট শেয়ার করেন দুপুর বারোটা আটচল্লিশ মিনিটে।

দীপু মনি লিখেছেন, আমার টাঙ্গাইল শাড়ি। বাংলাদেশের টাঙ্গাইলের ঐতিহ্য। 

ছবিগুলোতে দীপু মনি বরাবরের মতোই স্নিগ্ধ। ঠোঁটের কোনায় লেগে আছে এক চিলতে হাসি। ফুলহাতা ব্লাউজের সঙ্গে পরেছেন নানা রঙের টাঙ্গাইল শাড়ি। এক হাতে ঘড়ি আর অন্য হাতে চুড়ি। 

ডা. দীপু মনির এই পোস্টের নিচে কমেন্ট বক্সে অনেকে অনেক রকম মন্তব্যও করেছেন। তার কয়েকটি মন্তব্য তুলে ধরা হলো।

তামান্না নুসরাত বুবলী নামের একজন কমেন্ট করেছেন, নিজ দেশের ঐতিহ্য এ ধরে রাখার মত আনন্দ আর কিছু হতে পারে না, স্ব-স্ব অবস্থান থেকে নিজস্ব স্বকীয়তায় নিজ দেশের ঐতিহ্যকে ধারণ করা মানে দেশের মাটি কে ভালোবাসার বহিঃপ্রকাশ। বরাবরের মতো আবারো মতামত প্রকাশ করছি। সত্যিই আপনি অনন্য দেশপ্রেমিক।

রিয়াজ উদ্দিন রাজ নামের একজন কমেন্ট বক্সে লিখেছেন, আপনার কোন তুলনা নাই। আপনি সব সময় ই দেশের ঐতিহ্য ধরে রাখেন।

রেজানুর রহমান রিজু নামের একজন মন্তব্য করেছেন, টাঙ্গাইল শাড়ির জিআই স্বত্ব ফিরিয়ে আনার জোর দাবি জানাই।

খাইরুল ইসলাম নামের একজন লিখেছেন, আপনি সাহস করলেন! এমন শক্ত মেরুদণ্ডই দরকার।

নাজমুল হক নামের একজন লিখেছেন, আমাদের টাঙ্গাইল শাড়ি আমাদের গর্ব।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com