শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

জিপিএ-৫ নয়, ভালো মানুষ ও সুনাগরিক হওয়া জরুরি: শিক্ষামন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯
  • ১৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে, শুধু জিপিএ-৫ পেলে হবে না।মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরীক্ষার আগে পরীক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করবে, ঠিকভাবে পরীক্ষা দেবে এবং ভালো ফল করবে। অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফল পাওয়া যায় না।

আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সেই পরীক্ষায় সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারে সে কামনা করছি, বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, অপকর্মকারীরা অপকর্মের জন্য চেষ্টা করবে। কিন্তু আপনারা যদি সেই প্রশ্নপত্র পাওয়ার আগ্রহ না দেখান, তবে তারা লাভবান হবে না। আমরা সবাই মিলে এ প্রক্রিয়াটি সুন্দর, সফল ও ত্রুটিমুক্ত করতে চাই।

মন্ত্রী বলেন, ক্লাসে প্রথম, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে। এর জন্য শুধু জিপিএ-৫ পেলে হবে না, সুস্থ মানুষ চাই, ইতিহাস-সংস্কৃতি, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর জীবন জানা চাই।

পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এ ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে, বলেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com