শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ

জানুয়ারিতে পাস হচ্ছে অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
  • ১৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশে দুই কোটি লোক কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দীর্ঘ প্রতিক্ষার পর অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইন পাস হতে যাচ্ছে। এখন আইনটি জাতীয় সংসদে আছে। জানুয়ারির অধিবেশনে তা পাস হবে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে আয়োজিত ‘১৪তম ন্যাশনাল অ্যান্ড ইন্টারন্যাশনাল সিএমই অব বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই তথ্য জানান।

নাসিম বলেন, দেশে চিকিৎসকদের ওপর রোগীর অনেক চাপ। কোনো রোগীকে না করার সুযোগ নেই। চিকিৎসক সংকট এখনো রয়েছে। এজন্য খুব শিগগিরি পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

তিনি বলেন, চিকিৎসায় আমরা অনেক এগিয়েছি। কিন্তু রোগীদের সেবায় ডাক্তারদের আরো যত্নশীল হতে হবে। গ্রামে ডাক্তার থাকতে চান না। এভাবে চলবে না। চিকিৎসা নিশ্চিত করা শুধু সরকারের দায়িত্ব নয়, ডাক্তারদেরও দায়িত্ববান হতে হবে।

চিকিৎসকদের দাবির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, এ সরকার চিকিৎসকদের সর্বোচ্চ পদোন্নতি দিয়েছে। আমি মন্ত্রিত্ব থাকাকালীন সময়ই চিকিৎসকদের নিরাপত্তা আইন পাস করবো।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com