বুধবার, ০১ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

জাতীয় চলচ্চিত্র পুরস্কার: শ্রেষ্ঠ অভিনেতা ফেরদৌস, অভিনেত্রী মৌসুমী ও মীম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১১ মে, ২০১৬
  • ১৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় চলচ্চিত্র পুরস্কার -২০১৪ তে শ্রেষ্ঠ অভিনেতার (প্রধান চরিত্র) পুরস্কার লাভ করেছেন, এক কাপ চা’ ছায়াছবির জন্য চিত্র নায়ক ফেরদৌস আহমেদ।

শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন যৌথভাবে চিত্র নায়িকা মৌসুমী ও বিদ্যা সিনহা মীম। অনুষ্ঠানে আজীবন সন্মাননা লাভ করেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম এবং অভিনেত্রী রাণী সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার বিতরণ করেন। পুরস্কার হিসেবে ১৮ ক্যারেট স্বর্ণের তৈরী ১৫ গ্রাম ওজনের ট্রফি নগদ অর্থের চেক এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমতউল্লাহ এমপি এবং তথ্য সচিব মরতুজা আহমেদ। পুরস্কার প্রদানের পূর্বে সাইটেশন প্রদর্শন করা হয়।

শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’র জন্য প্রযোজক মাসুদ পথিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ জয় করেন। শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন জাহিদুর রহমান অঞ্জন তার ‘মেঘমল্লার’ ছায়াছবির জন্য। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ’গাড়িওয়ালা’।

শ্রেষ্ঠ গায়ক হয়েছেন মাহফুজ আনাম জেমস এবং শ্রেষ্ঠ গায়িকা যৌথভাবে রুনা লায়লা ও মমতাজ।

এছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন- শ্রেষ্ঠ অভিনেতা (পাশ্ব চরিত্র) শাহ মো.এজাজুল ইসলাম, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্বচরিত্র চিত্রলেখা গুহ, শ্রেষ্ঠ অভিনেতা (খল চরিত্র) তারিক আনাম খান, শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা মিশা সওদাগর, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক ড. সাইম রানা, শ্রেষ্ঠ শিশু শিল্পী আবির হোসাইন, শিশু শিল্পী হিসেবে বিশেষ পুরস্কার মারজান হোসাইন জারা।

শ্রেষ্ঠ গীতিকার ও সুরকারের পুরস্কার জয় করেন যথাক্রমে মাসুদ পথিক ও বেলাল খান।

শ্রেষ্ঠ কাহিনীকার মরহুম আখতারুজ্জামান ইলিয়াসের পক্ষে পুরস্কার গ্রহণ করেন তাঁর ভাই নুরুজ্জামান ইলিয়াস, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার সৈকত নাসির, শ্রেষ্ঠ সংলাপ জাহিদুর রহমান অঞ্জন, শ্রেষ্ঠ সম্পাদক তৌফিক হোসেন চৌধুরী, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক মারুফ সামুরাই, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক মোহাম্মদ হোসেন, শ্রেষ্ঠ শব্দ গ্রাহক রতন পাল, শ্রেষ্ঠ পোষাক ও সাজ সজ্জাকার কনক চাঁপা চাকমা এবং শ্রেষ্ঠ মেকাপ ম্যানের পুরস্কার জয় করেন আব্দুর রহমান।

বাংলা৭১নিউজ/জিএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com