শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৫ মে, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

জম্মু-কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলায় এক জওয়ান নিহত ও পাঁচজন আহত হয়েছেন। শনিবার (৫ মে) বিকেল সোয় ৬টার দিকে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় এ হামলার ঘটনা ঘটে। সেসময় সেনারা জরানওয়ালি থেকে বিমান বাহিনী স্টেশনের দিকে যাচ্ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা গেছে, শনিবার (৪ মে) পুঞ্চের সুরনকোট শহরে জওয়ানদের বহরের দুটি গাড়ি লক্ষ্য করে ব্যাপক গুলি ছোড়েন সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা। পাল্টা গুলি চালান বিমানবাহিনীর সদস্যরাও।

বিমানবাহিনীর সূত্রে বলা হয়েছে যে, দুই পক্ষের গুলিবিনিময়ে মোট পাঁচজন আহত হলেও তাদের এক সেনা একজন নিহত হয়েছেন। আর আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি তিনজনের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

হামলার পরপরই সেখানে বাড়তি সেনা মোতায়েন ও সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। স্থানীয় রাইফেলস ইউনিট পুরো এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করেছে। তবে এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কোনো জঙ্গি সংগঠন।

এক এক্স বার্তায় ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার শাহসিতারের কাছে ভারতীয় বিমান বাহিনীর একটি গাড়িবহরে ‘সন্ত্রাসীরা’ হামলা চালায়। স্থানীয় সামরিক ইউনিটগুলো বর্তমানে ওই এলাকায় সাঁড়াশি অভিযান চালাচ্ছে। আর যে গাড়িবহরে তারা আক্রমন করেছিল তা বর্তমানে সুরক্ষিত আছে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, এ বছর ওই অঞ্চলে প্রথমবারের মতো এ ধরনের হামলার ঘটনা ঘটলো। গত বছর অঞ্চলটিতে ভারতীয় সেনাদের লক্ষ্য করে একাধিক ভয়াবহ হামলা হয়েছিল। এদিকে, লোকসভা নির্বাচনের মধ্যেই এই হামলার ঘটনায় আবারও জম্মু-কাশ্মিরের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও প্রশ্ন উঠেছে।

সূত্র:  এনডিটিভি, পিটিআই

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com