রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

জটিল বিষয়গুলো সাবলীলভাবে লেখায় শাকিলের ক্ষমতা ছিল অসাধারণ : ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জটিল বিষয়গুলো অনুধাবন করে তা সাবলীলভাবে লেখার ক্ষেত্রে শাকিলের ক্ষমতা ছিল অসাধারণ।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের অনেক বিখ্যাত লেখক আছেন, কিন্তু কোন গুরুত্বপূর্ণ ড্রাফট লিখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমাদের প্রথম পছন্দ ছিল মাহবুবুল হক শাকিল।

এতো সুন্দর এবং মিষ্টি তার হাত। সে অত্যন্ত সুন্দর, সাবলীল, সহজ ভাষায় ও যুক্তি দিয়ে কঠিন আক্রমণ করতে পারতো। এটা ছিল তার শৈল্পিক গুণ।’

মন্ত্রী আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ আয়োজিত ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য প্রয়াত বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিলের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এখনো হলি আর্টিজান ও শোলাকিয়া থেকে আমরা বেড়িয়ে আসতে পারিনি, সেই রক্তাক্ত বিভীষিকা থেকে এখনো বেরিয়ে আসতে পারিনি। হলি আর্টিজান থেকে বেরিয়ে আসার লড়াই কঠিন লড়াই। এই লড়াইয়ে শাকিলের মতো সৈনিকের বড় প্রয়োজন ছিল।’ তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলতে, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় শাকিলের রিপ্লেস করা খুবই কঠিন।

মন্ত্রী বলেন, কিছু কিছু মৃত্যু পালকের মতো হালকা, আবার কিছু কিছু মৃত্যু পাহাড়ের মতো ভারি। শাকিলের মৃত্যু তেমনি আমাদের কাছে পাহাড়ের মতো ভারি।

তিনি বলেন, শাকিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দ এবং অপছন্দের বিষয়ে সব সময় অত্যন্ত সতর্ক থাকতেন। তিনি তার কাজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে মুগ্ধ করে রাখতেন। শাকিলকে প্রধানমন্ত্রী তাঁর সন্তান সজিব ওয়াজেদ জয়ের মতোই স্নেহ করতেন।

অধ্যাপক কবি মো. সামাদের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মল হক এমপি, খালেদ মাহমুদ চৌধুরী এমপি, প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারী ইহ্সানুল করিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাবেক ছাত্রনেতা আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, পঙ্কজ দেবনাথ এমপি, ইসহাক আলী খান পান্না, মাইনুদ্দীন হাসান চৌধুরী, লিয়াকত শিকদার, নাজমা আক্তার, দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন ও গোলাম রব্বানী চিনু।

স্মরণ সভা শেষে মাহবুবুল হক শাকিলের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com