শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল

চীনের সঙ্গে আলোচনা ইতিবাচক ও গঠনমূলক হয়েছে: জারিফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, চীনের সঙ্গে ইতিবাচক ও গঠনমূলক আলোচনা হয়েছে। বেইজিং বিমানবন্দরে তিনি সাংবাদিকদের কাছে একথা বলেন।

জারিফ বলেন, “আমরা একটি সমঝোতয় পৌঁছেছি এবং বাস্তব গ্যারান্টির জন্য ছয় জাতিগোষ্ঠীর সদস্য হিসেবে চীনের সঙ্গে আমরা ঘনিষ্ঠ সহযোগিতা রাখব।”

চীন ও ইরান পুরনো মিত্র উল্লেখ করে জারিফ বলেন, পরমাণু সমঝোতা টিকিয়ে রাখার ক্ষেত্রে আন্তর্জাতিক মতৈক্য গড়ে তুলতে আলোচনা ইতিবাচক ভূমিকা রাখবে।  তিনি বলেন, পরমাণু সমঝোতার বিষয়ে ইরান ও চীনের অভিন্ন অবস্থান রয়েছে।

এর আগে, চীনা পররাষ্ট্রমন্ত্রী গেং শুয়াং ইরানের সঙ্গে সম্পর্ক উন্নয়নের আগ্রহ ব্যক্ত করেছেন। তিনি বলেন, “চীন হচ্ছে পরমাণু সমঝোতার বিষয়ে একটি গুরুত্বপূর্ণ দেশ এবং ইরানের পরমাণু ইস্যুটি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে। আমরা ইরান ও অন্য পক্ষগুলোর সঙ্গে অব্যাহত যোগাযোগ রাখছি।”

চীন সফর শেষে জাওয়াদ জারিফ রাশিয়া যাবেন। সেখানে তিনি রুশ পররাষ্ট্রমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com