বুধবার, ০১ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ

চাঁদপুরে বিএনপি প্রার্থীর ওপর হামলা, আহত ২০ পুলিশের ১৭ রাউন্ড সর্টগানের গুলি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর-২ (মতলব) আসনে বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিনের গণসংযোগে হামলা করেছে দূবৃত্তরা। এতে ড. জালাল উদ্দিনসহ প্রায় ২০ নেতাকর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১৭ রাউন্ড সর্টগানের গুলি নিক্ষেপ করে। আহতদের মধ্যে আমিন, মাহাবুব, জহির ও আশ্রাফুলের অবস্থা আসংখ্যাজনক। ১৫ ডিসেম্বর শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১২টার সময় বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন তার নির্বাচনী এলাকায় গণসংযোগে আসেন। এ সময় কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক মতলব রোডের শম্বু খার ব্রিজ এলাকায় জড়ো হয়। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সেখানে পূর্ব থেকেই মতলব সার্কেল (সহকারি পুলিশ সুপার) রাজন কুমার দাস ও মতলব থানার ওসি হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো। পরে বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন নেতাকর্মীদের নিয়ে তার নিজ বাড়ি সুলতানাবাদ ইউনিয়নের গোরাইকান্দি গ্রামে যায়।

আহত বিএনপির নেতাকর্মী-সমর্থকরা জানায়, সেখানে পূর্ব থেকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওৎ পেতে থাকা আওয়ামী লীগে নেতাকর্মীরা তাদের উপর আর্তকিত হামলা চালায়। এতে করে সেখানে সংর্ঘষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

এ ঘটনার পর বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন দুপুর পৌনে ১টায় তার নিজ বাড়ির পাশে লুধুয়া গ্রামে বাবা-মায়ের কবর জিয়ারত করে ফেরার পথে পূণরায় কয়েশ’ যুবক আর্তকিত হামলা চালায়। তারা জিয়ার সৈনিক, ধানের শীষ শ্লোগান দিয়ে বেশ করেকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় পুরো গ্রামজুড়ে আতঙ্ক দেখা দেয়। বর্তমানে ওই গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ সুপার জিহাদুল কবির জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

এদিকে সন্ধ্যায় চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়কের বাসভবন মুনিরা ভবনে সংবাদ সম্মেলনে ধানের শীষ প্রতীকের প্রধান সমন্বয়কারী এনামুল হক বাদল বলেন, আমাদের প্রার্থী ড. জালাল উদ্দিন নিজ বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করার কথা ছিলো। সেই কথা মতো তিনি ধানের শীষের প্রচারণা ও গণসংযোগে সুলতানাবাদ ইউনিয়নের লুধুয়া গ্রামে (নিজ বাড়ি) আসেন। সেখানে পূর্ব থেকেই আওয়ামী লীগের নেতাকর্মী ও বিপুল সংখক পুলিশ উপস্থিত ছিলো। ড. জালাল উদ্দিন তার বাবা মায়ের কবর জিয়ারত করে ফেরার সময় পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com